ছাত্রলীগ নিয়ে যা শুনি, তা খুবই দুঃখজনক: অসীম কুমার উকিল

নিউজ ডেস্ক:: ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক (১৯৮৮-১৯৯২ কমিটি) এবং আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল বলেন, ছাত্রলীগ নিয়ে যা শুনি তা আমাদের জন্য খুবই দুঃখজনক। যদিও সতত্যা যাচাই করার সুযোগ আমাদের দিক থেকে নেই। মিথ্যা হলেই আমরা খুশি হবো।

তিনি আরও বলেন, ছাত্র রাজনীতি হলো নেতা তৈরির কারখানা। এই কারখানা বিতর্কিত হলে রাজনীতির ক্ষতি হয়, দেশের ক্ষতি হয়। ফলে এটা কোনো সুস্থ মানুষের কাম্য হতে পারে না। কাজেই আমাদের অবশ্যই প্রত্যাশা থাকবে ছাত্রলীগ তাদের দুর্নাম ঘুচিয়ে সামনের দিকে মাথা উঁচু করে দাঁড়াবে। এগুলো প্রতিরোধে কেন ব্যবস্থা নেওয়া হয় না বা কী ব্যবস্থা নেওয়া উচিত-জানতে চাইলে তিনি বলেন, এই জায়গাটাকে অবশ্যই ঠিক করা দরকার। সেক্ষেত্রে রাজনৈতিক দল, শিক্ষাঙ্গনের সংশ্লিষ্টজন, আইনশৃঙ্খলা রক্ষাকারী কর্তৃপক্ষ, গণমাধ্যম সবার সহযোগিতা দরকার।

কেবল দল এই সমস্যার সমাধান করতে পারবে না। সামাজিকভাবেও সবার এগিয়ে আসা দরকার। তা হলেই ছাত্র রাজনীতি তাদের অতীত ঐতিহ্য নিয়ে ঘুরে দাঁড়াতে পারবে। আমাদেরও এটাই প্রত্যাশা। ছাত্রলীগের এসব কর্মকাণ্ড আওয়ামী লীগ সরকারের উন্নয়ন ম্লান অথবা আগামী ভোটে নেতিবাচক প্রভাব ফেলবে কিনা-জানতে চাইলে তিনি বলেন, এটার সঙ্গে ভোটের হিসাবে মেলানোর সুযোগ নেই। ক্যাম্পাসগুলো কিন্তু বিচ্ছিন্ন দ্বীপ নয়। সমাজেরই অংশ। সেক্ষেত্রে সমাজে প্রভাব তো কিছু পড়েই।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *