নিরাপত্তা প্রত্যাহারের পরদিনই খুন হলেন গায়ক সিধু মুসওয়ালা

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের পাঞ্জাব প্রদেশের জনপ্রিয় গায়ক ও কংগ্রেস নেতা সিধু মুসওয়ালা দুর্বৃত্তদের ছোড়া গুলিতে নিহত হয়েছেন। এ সময় গুলিতে আরও তার দুই বন্ধু আহত হন।
পাঞ্জাবের মানসা জেলায় রোববার এই ঘটনা ঘটে বলে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে।

শনিবারই পাঞ্জাবে ৪২৪ জনের নিরাপত্তা প্রত্যাহার করে নেয় সরকার। তাদের মধ্যে সিধু মুসওয়ালাও ছিলেন বলে এনডিটিভি জানিয়েছে। ভিআইপি সংস্কৃতিকে দমন করার জন্য ভগবন্ত মান সরকারের পদক্ষেপের অংশ হিসেবে ওই ৪২৪ জনের  নিরাপত্তা প্রত্যাহার করা হয়েছে।

মুসওয়ালা এবং তার দুই বন্ধু গাড়ি চালিয়ে পাঞ্জাবের মানসাতে তাদের গ্রামে যাওয়ার সময় এই হামলার ঘটনা ঘটে।

এনডিটিভি জানায়, মুসওয়ালার এসইউভিতে বৃষ্টির মতো গুলি চালানো হয়।  তাকে তার সিটে আহতাবস্থায় পড়ে থাকতে দেখা যায়। এ সময় তার প্রচুর রক্তক্ষরণ হচ্ছিল।  দ্রুত হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

শুভদীপ সিং সিধু পরিচিত ছিলেন সিধু মুসওয়ালা । ২৮ বছর বয়সী এই গায়ক মানসার কাছের মুসওয়ালা গ্রামের বাসিন্দা। গত কয়েক বছরে বেশ কয়েকটি সুপারহিট গান উপহার দিয়েছেন তিনি।

গত বছর ডিসেম্বরে সিধু কংগ্রেসে যোগ দিয়েছিলেন। পাঞ্জাবে সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনে মানসায় কংগ্রেসের প্রার্থী হয়ে লড়েছিলেন তিনি । কিন্তু আম আদমি পার্টির প্রার্থী বিজয় সিংলার কাছে পরাজিত হন তিনি।

তার মৃত্যুর ব্যাপারে কংগ্রেস নেতা চরণ সিং সাপরা বলেন, রাজ্য সরকার এবং মুখ্যমন্ত্রীকে অবশ্যই স্পষ্ট করতে হবে যে কিসের ভিত্তিতে মুসওয়ালার নিরাপত্তা সরিয়ে নেওয়া হয়েছিল। সরকারকে জবাব দিতে হবে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *