গাড়ীর যন্ত্রাংশ, রং, মবিলসহ অন্যান্য পার্টসের প্রতিষ্ঠানে ভোক্তা-অধিকারের অভিযান

আমিনুর রশীদ রুমান-মৌলভীবাজার জেলা প্রতিনিধি:: ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের অধিনস্থ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সেই লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে জেলা গোয়েন্দা পুলিশ ফোর্স এর সহযোগিতায় আজ মঙ্গলবার (২৬ অক্টোবর) মৌলভীবাজার সদর উপজেলার শ্রীমঙ্গল রোড, ঢাকা বাস স্ট্যান্ড, কুদালিপুলসহ বিভিন্ন জায়গায় গাড়ীর পার্টস, যন্ত্রাংশ, বিল্ডিং এবং গাড়ীর রংসহ আনুসঙ্গিক যন্ত্রাংশের ব্যবসায়ী প্রতিষ্টান সমূহে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

 

এই সমস্ত জিনিসপত্রে মোড়কজাত বিধিমালা অনুযায়ী বোতল বা মোড়কের গাঁয়ে উৎপাদন তারিখ, মেয়াদ উত্তীর্ণের তারিখ এবং মূল্য লেখা না থাকায় ক্রেতা সাধারণের অভিযোগ-উক্ত পণ্যের ব্যবসায়ীদের কাছ থেকে নিম্ন মানের পণ্য সামগ্রী অতিরিক্ত দামে ক্রেতা সাধারণ কিনতে বাধ্য হচ্ছেন। পাশাপাশি মেয়াদ উত্তীর্ণ পণ্য সামগ্রীও এই ধরণের ব্যবসায়ীরা বিক্রি করে থাকেন। এই সমস্ত অভিযোগের প্রেক্ষিতে আজকের অভিযানে ঘটনার সত্যতা পাওয়া যায়। এই সকল অনিয়মের কারণে কুদালিপুলে অবস্থিত রাহী ট্রেডার্সকে ২ হাজার টাকা, শ্রীমঙ্গল রোডে অবস্থিত সাকিল কার ডেকোরেশনকে ৩ হাজার টাকা, ঢাকা বাস স্ট্যান্ডে অবস্থিত ইমাদ অটো স্টাইলিং এন্ড পার্টসকে ৩ হাজার টাকা, শ্রীমঙ্গল রোডে অবস্থিত রাহিম মটরসকে ২ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়। উক্ত ব্যবসায়ীসকলকে আইন মেনে ব্যবসা করা জন্য অনুরোধ জানানো হয়। অভিযানে মোট ৪ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১০ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.