মোদিবিরোধী আন্দোলনে ১৭ জনের মৃত্যুতে মুফতি রশীদুর রহমানের গভীর শোক ও উদ্বেগ

ভারতের প্রধানমন্ত্রী মোদীর বাংলাদেশে আগমনবিরোধী আন্দোলনে ১৭ জনের মৃত্যুতে গভীর শোক ও উদ্বেগ প্রকাশ করেছেন আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির বরেণ্য বুযুর্গ, শায়খুল ইসলাম আল্লামা মুফতি মুহা. রশীদুর রহমান ফারুক (পীর সাহেব বরুণা)।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তির সুবর্ণ জয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী মোদীর বাংলাদেশে আগমনের প্রতিবাদে ২৬ মার্চ হতে ২৮ মার্চ  পর্যন্ত যে ১৭ জন ছাত্র দেশের বিভিন্ন স্থানে পুলিশ ও সরকারদলীয় ক্যাডার বাহিনীর গুলিতে শাহাদাত বরণ করেছে আমি তাদের মাগফিরাত ও শাহাদাতের মর্যাদা কামনা করছি।

মাননীয় প্রধানমন্ত্রী ও প্রসাশনের কাছে আমার প্রশ্ন- দেশের আইন ও বিচার ব্যবস্থা থাকা সত্ত্বেও নিরপরাধ ছাত্র জনতার প্রতি গুলি ছুঁড়ে পাখির মতো হত্যা করা এটা কোন ধরনের আইন ও বিচার? স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এ ধরনের ন্যাক্কারজনক হত্যাকাণ্ড কি স্বাধীনতাবিরোধী অপতৎপরতা নয়?

মাননীয় প্রধানমন্ত্রী ও প্রসাশনের কাছে  আমি জোর দাবি জানাচ্ছি- অনতিবিলম্বে এই ন্যাক্কারজনক হত্যাকাণ্ডে জড়িত সকল অপরাধীকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক। আহতদের সুচিকিৎসা ও শহিদদের যথাযথ ক্ষতিপূরণ  দেয়া হোক। তাছাড়া ভবিষ্যতে এ ধরনের ন্যাক্কারজনক ঘটনার পূনরাবৃত্তি যাতে না ঘটে সে ব্যাপারে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হোক।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *