কানাইঘাটে ধর্ষক ছাত্রদল নেতার বিচারের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি

সিলেটের কানাইঘাট উপজেলায় তিন সন্তানের বিধবা জননীকে ধর্ষণকারী ছাত্রদল নেতা জুবায়ের হাসান শিপুর গ্রেফতার ও বিচারের দাবিতে সিলেটে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সিলেটস্থ কানাইঘাটবাসীর উদ্যোগে সোমবার দুপুর ২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে একই সিলেটের পুলিশ সুপার বরাবরে স্মারকলিপি দেন তারা।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, গত ১৯ ফেব্রুয়ারি কানাইঘাটের আগতালুক গ্রামে জুবায়ের হাসান শিপু নামে এক ছাত্রদল নেতা রাত ১২টার পর বোরকা পরে ঘরের দরজা কেটে গৃহে প্রবেশ করে তিন সন্তানের এক বিধবা জননীকে অস্ত্রের মুখে ধর্ষণ করে বলে অভিযোগ উঠেছে। ওই নারী জুবায়েরের প্রতিবেশি, একই গ্রামের। এ নিয়ে জনমনে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে।

ভিকটিম নারীর ১১ বছর বয়সী একটি মেয়ে, ৮ ও ৪ বছর বয়সী দুইটি ছেলে রয়েছে। ছোট ছেলেকে মাত্র কয়েক মাসের রেখে প্রায় সাড়ে তিন বছর আগে মারা যান স্বামী। ঘটনার রাতে বিধবা নারীর তিন সন্তানের বড় দুই জন ছিল তাদের মামার বাড়িতে। ওই সুযোগ কাজে লাগায় অভিযুক্ত জুবায়ের। যাওয়ার সময় বিধবা নারীর মোবাইল নম্বর নিয়ে যায়। পরের দিন ফোন করে বলে সে আবারো আসবে। সুযোগ না দিলে বড় ধরণের ক্ষতি করবে।

এ ব্যাপারে গত ১ মার্চ তারিখে কানাইঘাট থানায় একটি মামলা দায়ের করা হয়। ঘটনার পর বেশ কয়েক দিন অতিবাহিত হলেও আসামীকে এখনো ধরা হয়নি। আসামী গ্রেফতারে কানাইঘাট থানা পুলিশ আন্তরিক হলেও আমরা চাই দ্রুততম সময়ের মধ্যে এই ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি।

এই ন্যাক্কারজনক ঘটনার সুষ্ঠু ও দ্রুত বিচার নিশ্চিত করতে পুলিশ সুপারের প্রয়োজনীয় পদক্ষেপ কামনা করেন তারা।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *