বঙ্গবন্ধুর কর্মময় জীবনের আলোকচিত্র প্রদর্শনীতে অধ্যাপক জাকির ও নাসির খান

ঐতিহাসিক ৭ই মার্চ দিবস ২০২১ উদ্যাপন উপলক্ষে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের উপর ৩ দিনব্যাপী ‘আলোকচিত্র প্রদর্শনী’র উদ্বোধন করা হয়। সিলেট জেলা শিল্পকলা একাডেমি ও বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটি যৌথ উদ্যোগে ৩ দিনব্যাপি ‘আলোকচিত্র প্রদর্শনী’র দ্বিতীয় দিনে পরিদর্শন করছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান।

অধ্যাপক জাকির হোসেন ও অ্যাডভোকেট নাসির উদ্দিন খান বলেন, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন বঙ্গবন্ধুর কর্মময় জীবনের উপর ৩ দিনব্যাপী ‘আলোকচিত্র প্রদর্শনী’ করে বঙ্গবন্ধুকে বিশ^জুড়ে ছড়িয়ে দেতে যে উদ্যোগ গ্রহণ করেছে তা প্রশংসার দাবি রাখে।


তারা বলেন, ইতিহাসের বিভিন্ন ঘটনা ফটো সাংবাদিকরা তুলে ধরেন যা পরবর্তীতে ইতিহাস হয়ে থাকে। আলোচিত্র প্রদর্শনীতে বঙ্গবন্ধুর সিলেট আগমনসহ যে ছবিগুলো আমরা দেখলাম তা সম্ভব হয়েছে ফটো সাংবাদিকদের কারণে। বঙ্গবন্ধুর প্রতিটি ছবি একেকটি ইতিহাস। নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুকে জানাতে আগামীতে আরো বেশি ছবি সংগ্রহ করে প্রদর্শনী করলে সার্বিকভাবে সহযোগিতার আশ্বা স প্রদান করেন সাধারণ সম্পাদকবৃন্দ।

গতকাল সোমবার বঙ্গবন্ধুর কর্মময় জীবনের উপর ‘আলোকচিত্র প্রদর্শনী’র দ্বিতীয় দিনে পরিদর্শনে গিয়ে উপরোক্ত কথাগুলো বলেন জেলা ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আজমল আলী, প্রবাসী আওয়ামী লীগ নেতা আজিজুর রহমান মতি, সিলেট জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি শেখ আশরাফুল আলম নাসির, সাধারণ সম্পাদক আশকার ইবনে আমিন লস্কর রাব্বি, সহ-সাধারণ সম্পাদক শেখ আব্দুল মজিদ, সদস্য পল্লব ভট্টাচার্য। এছাড়া বিভিন্ন শ্রেণি পেশার মানুষ এই প্রদর্শনী পদির্শন করেন।

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বঙ্গবন্ধুর কর্মময় জীবনের উপর তিন দিনব্যাপী ‘আলোকচিত্র প্রদর্শনী’ করায় মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে ফটো জার্নালিস্ট এসোসিয়েশনকে অভিনন্দন জানান। আজ মঙ্গলবার বিকাল ৫টায় প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠিত হবে। এতে সবাইকে উপস্থিত থাকার আহ্বান জানিয়েছেন এসোসিয়েশনের সভাপতি ও সাধারণ সম্পাদক।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *