রোহিঙ্গাদের নিয়ে সাগরে ট্রলারডুবি, ১৫ লাশ উদ্ধার

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:: কক্সবাজারের সেন্ট মার্টিনের কাছে সাগরে রোহিঙ্গাদের বহনকারী একটি ট্রলার ডুবে অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে কোস্ট গার্ড।

দালাল ধরে অবৈধভাবে মালয়েশিয়ায় যাওয়ার চেষ্টার পথে রোহিঙ্গাদের ওই ট্রলারটি মঙ্গলবার ভোরে সেন্ট মার্টিন থেকে ১০ কিলোমিটার উত্তর-পশ্চিমে বঙ্গোপসাগরে দুর্ঘটনায় পড়ে।

কোস্ট গার্ড সেন্ট মার্টিন স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট কমান্ডার নাঈম উল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ঘটনাস্থল থেকে ৭০ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে। কোস্ট গার্ড সদস্যদের পাশাপাশি নৌবাহিনীর একটি জাহাজ উদ্ধার অভিযানে অংশ নিচ্ছে।

“নিহতদের মধ্যে চারজন শিশু, বাকিরা নারী। ওই ট্রলারে প্রায় ১০০ জন ছিল বলে আমরা প্রাথমিকভাবে জানতে পেরেছি।”

কোস্ট গার্ড ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা যায়, রোহিঙ্গাদের একটি বড় দল অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার আশায় সোমবার গভীর রাতে টেকনাফের নোয়াখালীপাড়া থেকে মাছ ধরার দুটি ট্রলারে চেপে রওনা হয়।

এর মধ্যে একটি ট্রলার ভোর পৌনে ৬টার দিকে সাগরে দুর্ঘটনায় পড়ে ডুবতে শুরু করলে জেলারা তা দেখে কোস্ট গার্ডকে খবর দেয়। তিনটি স্টেশন থেকে কোস্ট গার্ড সদস্যরা গিয়ে সকাল সাড়ে ৭টার দিকে উদ্ধার অভিযান শুরু করে। তাদের সঙ্গে অভিযানে যোগ দেয় নৌবাহিনীর একটি জাহাজ।

কোস্ট গার্ড কর্মকর্তা নাঈম উল হক বলেন, “আরও কয়েকজন নিখোঁজ রয়েছে, তাদের খোঁজে তল্লাশি চলছে।”

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *