সংবাদ সম্মেলন করে বলেন মুক্তাদির:সিলেট -১, কারচুপির অনিয়মের অভিযোগ করলেন

নিজস্ব প্রতিবেদক:: ধানের শীষ প্রতীকের ঐক্যফ্রন্টের প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির অভিযোগ করে বলেন, আমাদের কাছে তথ্যপ্রমাণ আছে গতকাল রাতেই বিভিন্ন কেন্দ্রে ভোটবাক্স ভরে দেওয়া হয়েছে। বিভিন্ন ভোট কেন্দ্র থেকে আমাদের এজেন্টদের বের করে দরজা বন্ধ কক্ষে জালভোট দেওয়া হয়েছে। আমার প্রধান নির্বাচনী এজেন্টকে শারীরীক ভাবে লাঞ্ছিত করা হয়েছে, আমাকে একটি কেন্দ্রে ঢুকতে দেয়া হয়নি।

এ অভিযোগগুলো করেছেন সিলেট-১ আসনে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের ঐক্যফ্রন্টের প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির। রোববার (৩০ ডিসেম্বর) বিকাল ৩টায় এক জরুরী সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ উত্থাপন করেন।

সিলেট নগরীর সাপ্লাই রোডস্থ নূরে আলা কমিউনিটি সেন্টারে তাৎক্ষণিক আয়োজিত উক্ত সংবাদ সম্মেলনে মুক্তাদির আরো বলেন, বাংলাদেশের ইতিহাসে এমন ভোট হয়তো আর কেউ দেখেনি। আমি নির্বাচনে প্রার্থী হয়েও একটি কেন্দ্রে ঢুকতে পারিনি। কেন্দ্রের বাহিরের গেইট লাগিয়ে ভেতরে জাল ভোটের মহোৎসব চলেছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং ভেটকেন্দ্র সংশ্লিষ্ট কর্মকর্তাদের একপেষে আচরণ আমাকে ব্যথিত করেছে। সংবাদ সম্মেলনে নানা অনিয়মে জর্জরিত প্রায় অর্ধশত কেন্দ্রের নাম উল্লেখ করেন মুক্তাদির।

এ তবে সময় আব্দুল মুক্তাদির সাংবাদিকদের সামনে জাল ভোট প্রদানের কিছু ভিডিও ফুটেজ প্রদর্শন করেন। তার পক্ষ থেকে বলা হয়েছে এসব ভিডিও সাংবাদিকরা সংগ্রহ করতে পারবেন। মুক্তাদির আরো বলেন, যে প্রক্রিয়ায় ভোট জালিয়াতি হয়েছে তাতে যদি নৌকার প্রার্থীকে বিজয়ী ঘোষণা করা হয় কিংবা সারা দেশে এভাবে জয় দিয়ে যদি সরকার গঠন হয় তবে স্বাধীনতার পরে সম্ভবত এটিই হবে সবচাইতে জনবিচ্ছন্ন সরকার।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট-১ আসনের নির্বাচনী প্রচার সেলের সমন্বয়ক রেজাউল হাসান কয়েস লোদী, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আলহাজ্ব এম. এ হক, সিলেট মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় সদস্য নাসিম হোসেইনতসহ স্থানীয় নেতৃবৃন্দ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *