বার্সার শিরোপার বদলে বিশ্বকাপ চান মেসি

স্পোর্টস ডেস্ক :: যেকোনো মূল্যে অধরা বিশ্বকাপ জিততে চান লিওনেল মেসি। এর জন্য বার্সেলোনা ক্যারিয়ারের যেকোনো শিরোপা ছেড়ে দিতেও রাজি আর্জেন্টাইন অধিনায়ক। গত বিশ্বকাপে শিরোপার একবারে কাছে গিয়েও খালি হাতে ফেরেন মেসি। রাশিয়ায় মারাকানার আক্ষেপ ঘোঁচাতে মরিয়া পাঁচ বারের ব্যালন ডি’অর (বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার) জয়ী। বার্সার হয়ে ৩২টি শিরোপা জিতেছেন মেসি। এই মৌসুমে উঁচিয়ে ধরেন লা লিগা ও কোপা দেল রে ট্রফি।

ইউরোপের ক্লাব ফুটবলে সর্বোচ্চ গোলদাতার (৩৪ গোল) পুরস্কার ‘ইউরোপিয়ান গোল্ডে সু’ জিতে বিশ্বকাপে যাচ্ছেন মেসি। বুয়েন্স আয়ার্সে পুরোদমে চলছে আর্জেন্টিনার অনুশীলন। সেখানেই এক টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে বিশ্বকাপ ভাবনা তুলে ধরেন মেসি। বার্সার যেকোনো শিরোপার বিনিময়ে হলেও জাতীয় দলে চূড়ান্ত সাফল্য চান তিনি। মেসি বলেন, ‘জাতীয় দলের হয়ে একটি শিরোপা জিততে আমি বার্সেলোনার যেকোনো শিরোপা ছেড়ে দিতে রাজি আছি। আর্জেন্টিনার জার্সিতে শিরোপা জয় আমার জন্য বিশেষ অর্জন হবে।’ আন্তর্জাতিক অঙ্গনে চারবার ফাইনাল খেলেও শিরোপার স্বাদ পাননি আর্জেন্টিনার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা (১২৩ ম্যাচে ৬১) মেসি। ২০০৭ কোপা আমেরিকা থেকে শুরু। ২০১৪ বিশ্বকাপের পর টানা দুই বার কোপার ফাইনালে স্বপ্নভঙ্গ হয় আলবিসেলেস্তেদের।
এবারের বিশ্বকাপ আসরেও কঠিন পরীক্ষা দিতে হবে বলে মনে করেন মেসি।

৩০ ছর বয়সী ফরোয়ার্ড বলেন, ‘আমাদের স্বপ্ন দেখার মতো খেলোয়াড় রয়েছে। এই দলটার প্রতি আমার সেই আস্থা আছে। আত্মবিশ্বাসের জন্য জয় দিয়ে বিশ্বকাপ শুরু করা খুবই গুরুত্বপূর্ণ। আমাদের গ্রুপটা মোটেও সহজ নয়। কঠিন চ্যালেঞ্জের মধ্য দিয়ে যেতে হবে। এখন সেই প্রস্তুতি সম্পন্ন করতে হবে। অনুশীলন ভালোভাবে চলছে। বিশ্বকাপে একটা বার্তা দিতে হবে যে আমরা বিশ্বসেরা হতে পারি। বর্তমানে সেই অবস্থানে নেই আমরা।’ গ্রুপ পর্বের প্রতিপক্ষদের মেসির মূল্যায়ন, ‘আইসল্যান্ড যেকোনো দলের জন্য কঠিন প্রতিপক্ষ। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের (ইউরো) কোয়ার্টার ফাইনালে উঠে তারা সেটি করে দেখিয়েছে। স্পেনের সঙ্গে ক্রোয়েশিয়ার মাঝমাঠের খেলার ধরনে মিল রয়েছে। নাইজেরিয়া বরাবরই আমাদের চ্যালেঞ্জ জানায়।’ আগামী ১৬ই জুন আইসল্যান্ড ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশনে নামবে মেসির আর্জেন্টিনা।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *