ফেসবুকে ওবায়দুল কাদেরের প্রতিশ্রুতি

নিউজ ডেস্ক:: আসন্ন ঈদযাত্রায় মানুষকে স্বস্তি দেয়ার আশা প্রকাশ করেছেন সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল তার ফেসবুক পোস্টে এই আশাবাদ প্রকাশ করে সড়ক নিয়ে কোনো ধরনের ‘বিভ্রান্তিকর তথ্য’ প্রচার না করার অনুরোধও করেছেন তিনি। ফেসবুকে তিনি লিখেছেন, এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক করতে মন্ত্রণালয় সজাগ রয়েছে।

বৃষ্টিজনিত ক্ষতিগ্রস্ত সড়ক মেরামতে দেয়া হয়েছে প্রয়োজনীয় নির্দেশনা। অতিবৃষ্টিতে যান চলাচলে ধীরগতি হলেও যানজট হবে না। আমাদের প্রচেষ্টা অবিরত, অব্যাহত।

আশা করা যাচ্ছে, এবারের ঈদযাত্রা গতবারের চেয়ে আরো স্বস্তিদায়ক হবে। কোনো মহাসড়কের কী অবস্থা, সেই সম্পর্কেও লিখেছেন মন্ত্রী। তিনি লিখেছেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী রেলওয়ে ওভারপাসের দু’লেইন ইতিমধ্যে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। সেখানে এখন আর যানজট হচ্ছে না। ১৫ই জুনের মধ্যে নির্মাণকাজ পুরোপুরি শেষ হবে। তখন সম্পূর্ণ যানজটমুক্ত হবে ফেনী রেলওয়ে ওভারপাস এলাকা। ময়নামতি-সরাইল সড়ক মেরামত ও সংস্কারের পাশাপাশি মেঘনা ও মেঘনা-গোমতী সেতুর টোলপ্লাজায় টোল আদায় ব্যবস্থাপনা আরো উন্নত করা হয়েছে বলে জানান তিনি। ঢাকা-ময়মনসিংহ ও উত্তরাঞ্চলগামী যাত্রীদের সুবিধায় এয়ারপোর্ট-জয়দেবপুর বাস র‌্যাপিড ট্রানজিট-বিআরটিএ প্রকল্পের সড়ক অংশের কাজ ঈদের আগে বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে বলে জানান তিনি। অতিবর্ষণে ক্ষতিগ্রস্ত জেলা সড়কের মেরামত কাজ আগামী ৮ই জুনের মধ্যে শেষ করার নির্দেশনা দেয়া হয়েছে বলে জানান মন্ত্রী। তিনি লিখেছেন, বাগেরহাট-চিতলমারী-পাটগাতি সড়কের কাজ শুরু হয়েছে।

যশোর-বেনাপোল, যশোর-ঝিনাইদহ এবং যশোর-মাগুরা সড়কের কাজ শেষ হয়েছে। টেকেরহাট-বাকেরগঞ্জ সড়কের দেড় কিলোমিটারের কাজ চলমান রয়েছে। এছাড়া সড়কের বাকি অংশ সচল রয়েছে। সিলেট- কোম্পানীগঞ্জ সড়কের নির্মাণকাজ এগিয়ে চলেছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *