সিলেট জেলার জনপ্রতিনিধিদের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

সিলেট জেলার সকল পৌরসভার মেয়র ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সঙ্গে আইন-শৃঙ্খলা সংক্রান্ত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় পুলিশ লাইন্স, সিলেটের শহীদ মুক্তিযোদ্ধা এসপি এম.শামসুল হক মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সিলেটের পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান।

সিনিয়র সহকারী পুলিশ সুপার(সদর) মোঃ লুৎফর রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার(দক্ষিণ) ড.আ.ক.ম. আকতারুজ্জামান বসুনিয়া।

পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান আসন্ন মাহে রমজান উপলক্ষে মাঠ পর্যায়ে কর্মরত কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সমন্বয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকলের সহযোগিতা কামনা করেন। পাশাপাশি জনপ্রতিনিধিদের উত্থাপিত ভারতীয় তীর নামক জুয়া খেলা ও ইয়াবার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন।

পুলিশের আধুনিকায়ন ও কার্যক্রম আরও গতিশীল করার লক্ষ্যে আধুনিক পুলিশিং এর সকল কলা-কৌশল রপ্ত করার জন্য মাঠ পর্যায়ের সকল সদস্যকে নিয়মিত ব্রিফিং করার জন্যও অফিসার ইনচার্জদের পরামর্শ প্রদান করেন।

পুলিশ সুপার, তার দিক-নির্দেশনামূলক বক্তব্যে আরো উল্লেখ করেন, জেলার যে কোন স্থানে জুয়া, মাদক, জঙ্গি ও অন্যান্য অপরাধ প্রতিরোধ ও দমনে নির্বাচিত জনপ্রতিনিধিদের আইনগত ক্ষমতা রয়েছে। তিনি পুলিশ রেগুলেশন্স অব বেঙ্গল ১৯৪৩ এর বিভিন্ন বিধিতে উল্লেখিত দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে চেয়ারম্যানদের ভূমিকার কথা স্মরণ করিয়ে দেন।

অফিসার ইনচার্জ এবং নির্বাচিত জনপ্রতিনিধিদের মধ্যে সুসম্পর্ক বজায় রেখে সকল অপরাধ সংশ্লিষ্ট তথ্য আদান প্রদানের জন্য চেয়ারম্যান এবং মেয়রদেরকে অনুরোধ করেন। তিনি সকল থানা এবং পুলিশ স্থাপনাকে দালালমুক্ত ঘোষণা করে এহেন যে কোন অপতৎপরতার তথ্য সরাসরি পুলিশ সুপারকে প্রদানের জন্য বলেন।

কনস্টেবল নিয়োগে জেলা পুলিশের স্বচ্ছতা এবং নিরপেক্ষতার ভূয়সী প্রশংসা করেন আমন্ত্রিত জনপ্রতিনিধিবৃন্দ।

মতবিনিময় সভায় তিনজন পৌর মেয়র এবং আটাত্তর জন ইউপি চেয়ারম্যান উপস্থিত ছিলেন। এছাড়াও উক্ত সভায় সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) জনাব আবুল হাসনাত খান, জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার জনাব মোঃ মাহবুবুল আলম,
সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরীসহ বিভিন্ন সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার ও সকল থানার অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন।

সভায় আগত বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, পৌর মেয়র ও ইউপি চেয়ারম্যানগণ তাদের সমস্যা ও মতামত সভাপতির নিকট পেশ করেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *