একুশের আলোকে নাট্য প্রদর্শনীর দ্বিতীয় দিন দি ওল্ড ম্যান অ্যান্ড দ্য সি মঞ্চস্থ

সিলেটের সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম চালিকাশক্তি সম্মিলিত নাট্য পরিষদ সিলেট আয়োজিত একুশের আলোকে নাট্য প্রদর্শনীর আজ দ্বিতীয় দিনে মঞ্চস্থ হয় নাটক “দি ওল্ড ম্যান অ্যান্ড দ্যা সী” নাটকটিতে বুড়ো সান্তিয়াগো চুরাশি দিন ধরে মাছ ধরতে সমুদ্রে যাচ্ছে কিন্তু খালি হাতে ফিরে আসছে। এ নিয়ে সবাই হাসাহাসি করে কিন্তু বুড়ো জীবন ও বয়সের কাছে হার মানতে চায়না। আবার সাগরে যায় আর বিশাল এক মার্লিন মাছের সাথে শুরু হয় তার লড়াই। এ লড়াই যতটা না মাছটাকে ধরার তার চেয়ে বেশি মানুষ হিসাবে হার না মানার।
আসলে বুড়ো বিশ্বাস করে একজন মানুষ ধ্বংস হয়ে যেতে পারে কিন্তু সে কখনোই হেরে যেতে পারে না, একজন মানুষ তখনই হেরে যায় যখন সে নিজের কাছে হেরে যায়। মঞ্চে অভিনয় করেন কামরুল হক জুয়েল, কোরিওগ্রাফি তোফাজ্জল ইসলাম শাকিল, বাহাউদ্দীন নাসিম, সুরভী ব্যানার্জি, সাইমা শহীদ, আনিক মালাকার, আনুপম দাশ, পৃথা, আলো ও মঞ্চ পরিকল্পনা হুমায়ুন কবির জুয়েল, আলোক প্রক্ষেপণ মো. বদরুল আলম, পোশাক ও আবহ সংগীত ফারজানা ফেরদৌস সুমি, দ্রব্য সামগ্রী বাহাউদ্দীন নাসিম। প্রযোজনা থিয়েটার সিলেট।
নাটক শেষে সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক একলাছ আহমদ তন্ময় এর পরিচালনায় নাট্য দল সন্মাননা জানান বিশিষ্ট নাট্যকার ও নির্দেশক বাবুল আহমেদ ও মু. আনোয়ার হোসেন রনি। এ সময় উপস্থিত ছিলেন সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর সভাপতি রজত কান্তি গুপ্ত। ২৭ ফেব্রুয়ারী মঙ্গলবার শুরু হয় নাট্য প্রদর্শনী চলবে আগামী ৭ মার্চ পর্যন্ত।
সিলেট সিটি করপোরেশনের এর পৃষ্ঠপোষকতায়, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও জেলা প্রশাসন সিলেট এর সহযোগিতায় প্রতিদিন সন্ধ্যা সাতটায় কবি নজরুল অডিটোরিয়াম মঞ্চে নাটক মঞ্চায়ন হবে। নাটকের প্রবেশপত্র অডিটোরিয়াম হল কাউন্টার এ পাওয়া যায়।
সিলেটের নাট্যমোদী দর্শকের পদচারণায় কবি নজরুল অডিটোরিয়াম এখন মুখরিত। আজ নাট্য প্রদর্শনীর তৃতীয় দিন মঞ্চস্থ হবে দর্পণ থিয়েটার সিলেট এর নাটক “মিআ কলপা”। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *