রমজানে নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখার দাবিতে ক্যাব’র মানববন্ধন

আসন্ন পবিত্র মাহে রমজান মাসে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১১টায় নগরীর বন্দরবাজার পয়েন্টে কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), সিলেট জেলা কমিটির উদ্যোগে এই মানববন্ধনের আয়োজন করা হয়।
কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), সিলেট জেলা কমিটির সভাপতি জামিল চৌধুরীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মহি উদ্দিন আহমদের পরিচালনায় মানববন্ধনে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক পারভেজ আহমদ।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন-কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), সিলেট জেলা কমিটির উপদেষ্টা বিশিষ্ট সাংবাদিক কলামিস্ট আফতাব চৌধুরী, অধ্যাপক এম শফিকুর রহমান, কোষাধ্যক্ষ সাংবাদিক সিদ্দিকুর রহমান, প্রচার সম্পাদক ফটো সাংবাদিক মো: দুলাল হোসেন, ফেঞ্চুগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান রায়না বেগম, ক্যাবের সদস্য ডা: আব্দুর রকিব, প্রবাসী ডা: সৈয়দ মাসুক আহমদ, প্রফেসর মো: মোস্তাফিজুর রহমান, তানভির হোসেন চৌধুরী, প্রফেসর প্রাণকান্ত দাস, আতেফ চৌধুরী, শিক্ষিকা ফরিদা বেগম, খাদিজা খাতুন, মাওলানা আছলাম রহমানী, আনোয়ার চৌধুরী, ব্যবসায়ী মনু মিয়া, সুশান্ত কুমার ঘোষ প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন- পবিত্র মাহে রমজানে মধ্যপ্রাচ্যসহ অনেক দেশে মূল্যছাড় হলেও বাংলাদেশে তার বিপরীত। একশ্রেণির ব্যবসায়ীর যুক্তি, রমজানে একমাস ব্যবসা করবো, ১১ মাস বসে থাকবো। সে কারণে রমজান মাসে মৌসুমি ব্যবসায়ীর ছড়াছড়ি, আর হাত বদল হলেই লাভের অংক বাড়ে। কোনও প্রকার কাগজপত্র ছাড়া আমদানিকারকের কমিশন এজেন্ট এবং আড়তদার পরিচয়ে কিছু অসাধু ব্যবসায়ী আলু, পেঁয়াজসহ ভোগ্যপণ্যের মজুত ও কৃত্রিম সংকট তৈরি করে বাজারে অস্থিরতা সৃষ্টি করছেন।’ ভরা মৌসুমে একদিকে চালের মূল্য ঊর্ধ্বগামী, অন্যদিকে শীতকালীন শাক-সবজির ভালো উৎপাদনের মধ্যেও এসবের মূল্য সাধারণের ক্রয়-ক্ষমতাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে যাচ্ছে। আইন প্রয়োগে শিথিলতা ও স্থানীয় প্রশাসনের আশ্রয়-প্রশ্রয়ের কারণে কিছু অসাধু ব্যবসায়ী বারবার পেঁয়াজসহ নিত্যপণ্যের বাজারে কারসাজি, মজুত ও অতি মুনাফাসহ নানা কারসাজি করছেন। এহেন অবস্থায় বক্তারা একটি ভোক্তা বিষয়ক মন্ত্রণালয় গঠনের জোর দাবি জানান। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *