মিরাজের পর শান্তর সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক : মেহেদি হাসান মিরাজের পর নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরি। মিরাজ সেঞ্চুরি পূর্ণ করেন ১১৫ বলে। শান্ত তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন ১০১ বলে। তার সেঞ্চুরির ইনিংসটি ৯টি চার আর দুটি ছক্কায় সাজানো।

ওয়ানডে ক্রিকেট ক্যারিয়ারের ৩০তম ম্যাচে দ্বিতীয় সেঞ্চুরি হাঁকালেন শান্ত। চলতি বছরে ইংল্যান্ড সফরে আয়ারল্যান্ডের বিপক্ষে ৯৩ বলে ১২টি চার আর ৩টি ছক্কার সাহায্যে ১১৭ রান করেন শান্ত। তবে আন্তর্জাতিক ক্রিকেটে এটা তার ষষ্ঠ সেঞ্চুরি। ২৩ টেস্টের ক্যারিয়ারে ৪টি সেঞ্চুরি হাঁকান শান্ত।

রোববার পাকিস্তানের লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে এশিয়া কাপের ১৬তম আসরের চতুর্থ ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হয় বাংলাদেশ। আসরের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ১৬৫ রানে অলআউট হয়ে ৫ উইকেটে হেরে সুপার ফোরের আগেই বিদায়ের শঙ্কায় পড়ে যায় বাংলাদেশ।

এদিন বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করেন দুই ওপেনার মোহাম্মদ নাইম শেখ ও মেহেদি হাসান মিরাজ। উদ্বোধনী জুটিতে ৬০ রান করে ফেরেন নাইম। তার আগে ৩২ বলে করেন ২৮ রান।

এমন ভালো শুরুর পর ব্যাটিংয়ে নেমেই আউট হন তাওহিদ হৃদয়। তিনি ২ বলে শূন্য রানে ফেরেন। ৬৩ রানে দুই উইকেট পতনের পর নাজমুল হোসেন শান্তর সঙ্গে দলের হাল ধরেন মিরাজ। তৃতীয় উইকেটে তারা ১৯০ বলে ১৯৪* রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন।

১১৯ বলে ৭টি চার আর ৩টি ছক্কার সাহায্যে ১১২ রান করে হাতে চোট পেয়ে রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে ফেরেন মিরাজ। মিরাজ যখন সাজঘরে ফেরেন তখন ৯৯ রানে অপরাজিত ছিলেন নাজমুল হোসেন শান্ত। তিনি মুজিব উর রহমানের বলে সিঙ্গেল নিয়ে শতরান পূর্ণ করেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *