ভেজাল শিশু খাদ্য উৎপাদন,২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক: অবৈধভাবে শিশুখাদ্য উৎপাদনের অভিযোগে রাজধানীর উত্তরখানের উজামপুরে অভিযান চালিয়েছে বিএসটিআই। বৃহস্পতিবার দুপুরে একটি কারখানায় অভিযান চালিয়ে বিপুল নকল জুস জব্দ ও ধ্বংস করেন বিএসটিআইয়ের কর্মকর্তারা।

এদিকে ভেজাল খাদ্য উৎপাদন ও বিএসটিআইয়ের অনুমোদন না থাকায় ২ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। কারখানা থেকে অন্তত ১০ লাখ টাকার মালামাল ধ্বংস করা হয় বলে জানিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে অবৈধভাবে শিশু খাদ্য উৎপাদন করছে কতিপয় অসাধু ব্যবসায়ী। অনুমোদন ছাড়াই এগুলো বাজারজাত করছে তারা। শুধু পানি, চিনি আর কেমিক্যাল দিয়েই তৈরি হচ্ছে শিশু খাদ্য। আর এসব ভেজাল

খাদ্যগুলোই ছড়িয়ে পড়ছে দেশের বিভিন্ন প্রান্তে। স্থানীয় দোকান থেকে কিনে খাচ্ছে শিশুরা। এতে অসুস্থ হয়ে পড়ছে এসব কোমলমতি শিশুরা।

বিএসটিআইয়ের মাঠ কর্মকর্তা মাজহারুল ইসলাম সাংবাদিকদের জানান, অন্তত ২২ ধরনের ভেজাল খাদ্য উৎপাদন করে আসছে কারখানাটি। এর বেশিরভাগই শিশুখাদ্য রয়েছে। এগুলোর মধ্যে রয়েছে- আইস ললি, আইস পপ, অরেঞ্জ ড্রিংকস, লিচি ড্রিংকস, মিল্ক ক্যান্ডি, ম্যাংগো ক্যান্ডি, ডেইরি মিল্কসহ বিভিন্ন ধরনের জুস।

ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার সংবাদমাধ্যমকে জানান, আমাদের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান কারখানার মালিক শহিদুল ইসলাম। তবে ভেতরে চারজন কর্মচারীকে পাওয়া যায়। পরে তাদের আটক করা হয়। এরপর মালিকের প্রতিনিধিকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় নগদ টাকা পরিশোধ করে কারখানাটি।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *