বিলাওয়ালকে ‘সন্ত্রাসের মুখপাত্র’ বললেন জয়শঙ্কর

আন্তর্জাতিক ডেস্ক:

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারিকে সন্ত্রাসবাদের মুখপাত্র হিসেবে অভিহিত করেছেন।

তিনি বলেছেন, সন্ত্রাসবাদের যারা শিকার তারা সন্ত্রাসবাদ নিয়ে আলোচনার জন্য সেই অপরাধীদের সঙ্গে একসঙ্গে বসে না।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, দেশটির গোয়ায় অনুষ্ঠিত সাংহাই সহযোগিতা সংস্থার (এসসিও) সদস্য দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠকে যোগ দিয়েছিলেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী। জারদারি নিহত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর ছেলে। তিনি প্রায় ১২ বছরের মধ্যে প্রথম পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রী হিসেবে ভারত সফর করলেন৷

প্রতিবেদনে বলা হয়েছে, সম্মেলনের পর ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর বলেছেন, ভুট্টো জারদারি এসসিও সদস্য রাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে এসেছিলেন; যা বহুপাক্ষিক কূটনীতির অংশ। তার এ সফরকে আমরা এর চেয়ে বেশি কিছু দেখি না।

এসসিও বৈঠকে দুই পররাষ্ট্রমন্ত্রী দ্বিপাক্ষিক কোনো বৈঠক হয়নি। ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী বলেন, সন্ত্রাসবাদের ক্ষেত্রে পাকিস্তানের বিশ্বাসযোগ্যতা তার বৈদেশিক মুদ্রার রিজার্ভের চেয়েও দ্রুত কমছে। দেশটিকে এখন ঋণের জন্য অন্যদের দরজায় দরজায় ঘুরতে হচ্ছে।

এদিকে জয়শঙ্কর যেদিন এই মন্তব্য করলেন সেদিনই ভারতশাসিত জম্মু ও কাশ্মীরের পুঞ্চের কাছে একটি জঙ্গলে লুকিয়ে থাকা সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করতে গিয়ে হামলার শিকার হয়েছে ভারতীয় বাহিনী। এতে অন্তত ৫ ভারতীয় সেনা নিহত হয়েছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *