শুভ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে নগরীতে বৌদ্ধ সমিতি কর্তৃক শান্তি শোভাযাত্রা

শুভ বুদ্ধ পূর্ণিমা-২০২৩ উপলক্ষে সিলেট নগরীতে শান্তি শোভাযাত্রা বের করা হয়েছে। বৃহস্পতিবার (৪ মে) বিকেলে সিলেট বৌদ্ধ সমিতির উদ্যোগে এই শান্তি শোভাযাত্রা বের করা হয়।
শোভাযাত্রাটি ক্বীন ব্রীজের নীচ থেকে শুরু করে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে গিয়ে এক সংক্ষিপ্ত সভা অনুষ্ঠিত হয়।
সিলেট বৌদ্ধ সমিতির সভাপতি নিশুতোষ বড়ুয়ার সভাপতিত্বে ও সহ সভাপতি চন্দ্র শেখর বড়ুয়ার পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ডা. আরমান আহমদ শিপলু, হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ সিলেট জেলার সভাপতি এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্য, সিএইচটি ইন্টারন্যাশনাল বুড্ডিস্ট মনেসট্রি এন্ড মেডিটেশন সেন্টার নারায়ণগঞ্জের প্রতিষ্ঠাতা পরিচালক ভদন্ত কল্যাণ জ্যোতি থের, কাউন্সিলর ইলিয়াছুর রহমান ইলিয়াছ।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেণ, সিলেট বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত সংঘানন্দ মহাথের, উপাধ্যক্ষ ভদন্ত মহানাম ভিক্ষু, শুভ বুদ্ধ পূর্ণিমা ও মহাথের বরণোত্তর সম্মাননা পরিষদ-২০২৩ এর উপদেষ্টা জ্যোতি মিত্র বড়ুয়া, আহ্বায়ক প্রকৌশলী দিপ্তীমান বড়ুয়া, সিলেট বৌদ্ধ সমিতির সাধারণ সম্পাদক বাবু পলাশ বড়ুয়া, শুভ বুদ্ধ পূর্ণিমা ও মহাথের বরণোত্তর সম্মাননা পরিষদ-২০২৩ এর যুগ্ম আহ্বায়ক বড়চোখা চাকমা প্রমুখ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *