আফগান তারকাকে জুতো দেখিয়ে বিতর্কিত কোহলি

 স্পোর্টস ডেস্ক :
facebook sharing button

লখনৌ সুপার জায়ান্টের হয়ে খেলা আফগান তারকা পেসার নবীনউল হককে জুতো দেখিয়ে বিতর্কে জড়ালেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি।

সোমবার লখনৌতে অনুষ্ঠিত ম্যাচের ১৭তম ওভারের শেষ বলে আফগান তারকা নবীনউল হককে বাউন্সার দেন বেঙ্গালুরুর তারকা পেসার মোহাম্মদ সিরাজ।

সেই বলটি আম্পায়ার নো ডাকেন। তবে ফ্রি-হিটের সুযোগ কাজে লাগাতে পারেননি নবীন। তারপরও নবীনকে রক্তচক্ষু দেখিয়ে বল ছুড়ে মারেন সিরাজ।

তারপরই নবীন কথা বলেন মোহাম্মদ সিরাজের সঙ্গে। সেই সময় মিড অফে ঘুরে বেড়াচ্ছিলেন বিরাট কোহলি। তিনি গোটা ঘটনায় হস্তক্ষেপ করে নবীনকে পাল্টা জবাব দেন। তখন নবীনও ছেড়ে কথা বলেননি কোহলিকে।

টানটান উত্তেজনাকর ম্যাচে সেই সময়ে কোহলি-নবীনকে আলাদা করতে হয় বিতর্ক এড়াতে। খেলা শেষে করমর্দনের সময় কোহলির হাত শক্ত করে ধরেন নবীন। তিনি স্পষ্টতই মাঠের ঘটনা সহজে ভুলতে পারছিলেন না। সেই সঙ্গে ভারতীয় সাবেক অধিনায়ককে কিছু একটা বলেন।

কোহলিকে পিছু হেঁটে নবীনকে পালটা কিছু বলতে শোনা যায়। এতে আরও তেতে যান আফগান পেসার। সেই সময় আবার গ্লেন ম্যাক্সওয়েল পরিস্থিতি সামলান। তারপর অবশ্য কোহলি-নবীনের কোনো শারীরিক সংঘর্ষ ঘটেনি।

পুরো ঘটনায় অনেকেই নবীনউল হককে দায়ী করেছেন। ক্রিকেট সমর্থকরা আবার মাঠে নেমে গম্ভীরের আচরণেরও তীব্র নিন্দা করেছেন। তবে ভাইরাল হওয়া এক ভিডিও কিন্তু অন্য কথা বলছে। যে ভিডিওতে কোহলিকে দেখা যাচ্ছে আফগান পেসার নবীনউল হককে জুতো দেখাচ্ছেন।

এরকম অশালীন আচরণের পরেই কোহলির খেলোয়াড়ি মানসিকতা নিয়ে প্রশ্ন উঠে। যে কারণে তার ম্যাচ ফি কেটে নেওয়া হয়েছে। নবীনউল হকেরও ম্যাচ ফির অর্ধেক কেটে নেওয়া হয়।

এদিন আগে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১২৬ রান করে বিরাট কোহিলদের বেঙ্গালুরু। টার্গেট তাড়া করতে নেমে ১৯.৫ ওভারে ১০৮ রানে অলআউট হয় লখনৌ। ১৮ রানের জয় পায় বেঙ্গালুরু।

 

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *