টুইটারে পরিচয় বদলে রাহুল গান্ধীর ‘অন্যরকম’ প্রতিবাদ

আন্তর্জাতিক ডেস্ক:: সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে নিজের পরিচয় বদলে ফেললেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। যুক্ত করলেন নতুন শব্দ। লোকসভার এমপি পদ বাতিল ঘোষণার প্রতিবাদেই রাহুল এমনটা করেছেন বলে ধারণা করা হচ্ছে। খবর এনডিটিভির।

শুক্রবার লোকসভা থেকে রাহুল গান্ধীকে এমপি হিসেবে অযোগ্য ঘোষণা করা হয়। এর জেরে রোববার সকাল থেকে রাহুলের টুইটার অ্যাকাউন্টের বায়োতে (নিজের পরিচয় সম্পর্কিত কিছু বর্ণনা) দেওয়া পরিচয়ে পরিবর্তন আনা হয়।

রাহুল বায়োতে লিখেছেন, ‘এটি রাহুল গান্ধীর অফিশিয়াল অ্যাকাউন্ট। তিনি ন্যাশনাল কংগ্রেসের সদস্য। ডিস’কোয়ালিফায়েড এমপি।’

তবে রাহুল ‘ডিসকোয়ালিফায়েড’ বানানে একটু পরিবর্তন এনে ‘ডিস’কোয়ালিফায়েড’ করেছেন। যদিও এ বিষয়ে কোনো ব্যাখ্যা দেননি এই কংগ্রেস নেতা। এমনকি গুগল সার্চেও এমন বানানের অস্তিত্ব নেই।

উল্লেখ্য, লোকসভা সচিবালয় থেকে শুক্রবার জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারতীয় সংবিধানের ১০২ (১)-ই অনুচ্ছেদ এবং জনপ্রতিনিধিত্ব আইন (১৯৫১)-এর ৮ নম্বর অনুচ্ছেদ অনুযায়ী রাহুলের লোকসভার সদস্যপদ খারিজ করা হলো। মানহানি মামলায় দোষী সাব্যস্ত হওয়ার দিন, অর্থাৎ ২৩ মার্চ, ২০২৩ থেকে তিনি আর এমপি নন।

এর আগে বৃহস্পতিবার ২০১৯ সালের মানহানি মামলায় দোষী সাব্যস্ত করে রাহুল গান্ধীকে দুই বছরের কারাদণ্ড দেন গুজরাটের সুরাটের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) এইচ এইচ ভার্মা। কারাদণ্ড ঘোষণার পর এক আবেদনের পরিপ্রেক্ষিতে রাহুলের জামিন মঞ্জুর করেন আদালত। রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করার জন্য তাকে ৩০ দিনের সময় দেওয়া হয়েছে। এই সময় পর্যন্ত জামিনে থাকবেন রাহুল।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *