ডাচ্-বাংলা ব্যাংকের টাকা ছিনতাই, দায় স্বীকার মূল পরিকল্পনাকারীর

নিউজ ডেস্ক:: রাজধানীর উত্তরায় ডাচ্-বাংলা ব্যাংকের সোয়া ১১ কোটি টাকা ছিনতাইয়ের ঘটনার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন মূল পরিকল্পনাকারী আকাশ আহম্মেদ বাবুল।

রোববার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম আসামির জবানবন্দি রেকর্ড করেন।

এর আগে দুই দফা রিমান্ড শেষে আজ তাকে আদালতে হাজির করে পুলিশ। এ সময় ছিনতাইয়ের দায় স্বীকার করে জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। এর পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আকাশকে গত ১৪ মার্চ খুলনা থেকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এরপর ১৫ মার্চ তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন ডিবির মিরপুর জোনাল টিমের পরিদর্শক সাজু মিয়া। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর ২১ মার্চ রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে ফের ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়। আদালত দ্বিতীয় দফায় পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত ৯ মার্চ সকালে উত্তরা থেকে ডাচ্-বাংলা ব্যাংকের টাকা বহনকারী বেসরকারি সিকিউরিটি কোম্পানি মানি প্ল্যান্ট লিংক প্রাইভেট লিমিটেডের গাড়ি থেকে প্রায় সোয়া ১১ কোটি টাকা লুটে নেওয়া হয়। প্রকাশ্যে রাস্তা থেকে নজিরবিহীন এ ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই উত্তরা এলাকা থেকে ছিনতাই হওয়া ৪ বক্সের মধ্যে ৩ বক্স উদ্ধারের কথা জানায় গোয়েন্দা পুলিশ।

এ ঘটনায় মানি প্ল্যান্ট লিংক প্রাইভেট লিমিটেডের পরিচালক আলমগীর হোসেন ওইদিন রাতে বাদী হয়ে অজ্ঞাত ১০-১২ জনকে আসামি করে তুরাগ থানায় মামলা দায়ের করেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *