বাংলাদেশের প্রথম বক্সার হিসেবে পেশাদার বক্সিংয়ে ১২তম ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করলেন আমিনুল ইসলাম

বক্সিংয়ে অবিশ্বাস্য রেকর্ড গড়লেন এমসি কলেজের ছাত্র আমিনুল ইসলাম

বাংলাদেশ প্রফেশনাল বক্সিং সোসাইটির উদ্যোগে ঢাকা রাজধানীর শ্যামলী পার্ক মাঠে অনুষ্ঠিত হয়েছে স্বাধীনতা দিবস নকআউট চ্যালেঞ্জ বক্সিং প্রতিযোগিতা। রবিবার (১৯ মার্চ) অনুষ্ঠিত উক্ত বক্সিং চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করেন দেশের ১৫টি জেলা থেকে বাছাই করা সেরা ২৪ জন পেশাদার নারী-পুরুষ বক্সার।

চ্যাম্পিয়নশিপে আন্তর্জাতিক পেশাদার বক্সার, সিলেট এমসি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অনার্সের ছাত্র আমিনুল ইসলাম সুপার ফ্লাই ওয়াটে ৫২ কেজি ক্যাটাগরিতে ফাইট করেন। ৬ রাউন্ড এর ফাইটে আমিনুল ইসলাম তার প্রতিপক্ষকে দ্বিতীয় রাউন্ডে নক আউট করে বিজয়ী হন।

২০২১ সালের ১৩ই আগস্ট পেশাদার বক্সিংয়ে যাত্রা শুরু করেন আমিনুল ইসলাশ। ২০২১ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত পেশাদার বক্সিংয়ে আমিনুল ইসলাম বাংলাদেশী পেশাদার বক্সার হিসেবে তিনি তার ক্যারিয়ারের ১২টি পেশাদার বক্সিং ফাইট সম্পন্ন করেন।

আমিনুল ইসলাম ছাড়া বাংলাদেশের ইতিহাসে এখন পর্যন্ত কোন বাংলাদেশী বক্সার পেশাদার বক্সিংয়ে ১২টি ফাইট করার গৌরব অর্জন করতে পারেননি। আমিনুল ইসলাম পেশাদার বক্সিংয়ে আরো দুটি অবিশ্বাস্য রেকর্ড গড়েন। বাংলাদেশী প্রথম পেশাদার বক্সার হিসেবে পেশাদার বক্সিংয়ে ৭টি জয় এবং ৪৫ রাউন্ড ফাইট করার গৌরব অর্জন করেন আমিনুল। পেশাদার বক্সিংয়ে যার হাত ধরে আমিনুল ইসলাম যাত্রা শুরু হয় তিনি হলেন ইউনিভার্সেল বক্সিং কাউন্সিলের ওয়ার্ল্ড জেনারেল সেক্রেটারি ও বাংলাদেশ প্রফেশনাল বক্সিং সোসাইটির চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান। আমিনুল ইসলাম স্বাধীনতা দিবস নকআউট চ্যালেঞ্জ বক্সিং প্রতিযোগিতা বিজয়ী হওয়ায় মোঃ আসাদুজ্জামানের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *