সায়েন্সল্যাবের বিস্ফোরণস্থলে সেনাবাহিনী

নিউজ ডেস্ক:: রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় তিনতলা ভবনে বিস্ফোরণের ঘটনাস্থলে এসেছে সেনাবাহিনীর সিডিআরটি ও বোম্ব ডিসপোজাল ইউনিটের দুটি দল।

রোববার বিকাল সোয়া ৩টার দিকে তারা ঘটনাস্থলে আসে।

সেনাবাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিটের এক সদস্য জানান, সায়েন্সল্যাবে বিস্ফোরণের ঘটনার কারণ অনুসন্ধানে সেনাবাহিনীর কেমিক্যাল ডিজাস্টার রেসপন্স টিম (সিডিআরটি) ও বোম্ব ডিসপোজাল ইউনিটের দুটি পৃথক দল ঘটনাস্থলে এসেছে।

তিনি আরও জানান, অত্যাধুনিক সরঞ্জাম ব্যবহার করে বিস্ফোরণের কারণ অনুসন্ধানে কাজ করছেন তারা। অনুসন্ধান কাজ শেষ হওয়ার পর আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

এর আগে রোববার সকাল ১০টা ৫২ মিনিটে ঢাকা কলেজের উল্টো দিকে বসুন্ধরা গলির ‘শিরিন ম্যানশন’ নামক ভবনে এসির বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট গিয়ে বেলা ১১টা ১৩ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

ধানমন্ডি থানার ওসি ইকরাম আলী জানান, সায়েন্সল্যাব এলাকার একটি ভবনে এসি বিস্ফোরণের পর দেয়ালধসে তিনজন নিহত হয়েছেন। বিস্ফোরণের পর লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে।  নিহতরা হলেন— শফিকুজ্জামান, আব্দুল মান্নান ও তুষার।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা খালেদা ইয়াসমিন জানান, এসির বিস্ফোরণের পর ভবনটিতে আগুন লাগে। খবর পেয়ে চারটি ইউনিট আগুন নেভাতে যায়। বেলা ১১টা ১৩ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *