ইমরান খানের বাসভবনে নেতাকর্মীদের ঢল

আন্তর্জাতিক ডেস্ক:: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে গ্রেফতার করতে তার বাসভবনে গেছে পুলিশ। এ খবর জানার পর তার বাসভবনের সামনে নেতাকর্মীর ঢল নেমেছে।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডন জানিয়েছে, দলীয় চেয়ারম্যানের বাসভবনে পুলিশ পৌঁছানোর খবর নেতাদের প্রথম দেন সাবেক তথ্যমন্ত্রী ও পিটিআইয়ের শীর্ষ নেতা ফাওয়াদ চৌধুরী। তার আহ্বানেই হাজার হাজার নেতাকর্মী সাবেক প্রধানমন্ত্রীর বাসভবনের সামনে জড়ো হন।

এ সময় পিটিআই নেতারা হুশিয়ার করে বলেন, দলীয় চেয়ারম্যানকে গ্রেফতার করা হলে গণবিক্ষোভের ডাক দেওয়া হবে। তবে পুলিশের পক্ষ থেকে বলা হয়, যারা তাদের গ্রেফতার কার্যক্রমে বাধা দেবেন, তাদেরও আইনের আওতায় আনা হবে। ইমরান খানকে না নিয়ে তারা ফেরত যাবেন না বলেও জানান অভিযানে নেতৃত্ব দেওয়া পুলিশ কর্মকর্তারা।

অপরদিকে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেছেন, ইমরানকে গ্রেফতারের বিষয়টি আদালতের নির্দেশ, এটি সরকারের সিদ্ধান্ত নয়।

পাকিস্তানি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, সরকারপ্রধান হিসেবে পাওয়া উপহার রাষ্ট্রীয় কোষাগারে জমা না দেওয়ার অভিযোগে (তোশাখানা মামলা) দায়ের হওয়া মামলায় হাজিরা না দেওয়ায় ইমরানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে ইসলামাবাদের সেকশন কোর্ট। পরোয়ানা জারির কয়েকদিন পর তাকে গ্রেফতার করতে রোববার তার বাসভবনে গেল পুলিশ।

খবরে বলা হয়েছে, ইসলামাবাদ পুলিশ রোববার তাদের পাঞ্জাব পুলিশের সহযোগীদের নিয়ে পিটিআই চেয়ারম্যান ইমরান খানের লাহোরের জামান পার্কের বাসভবনে পৌঁছেছে। তোশাখানা মামলার শুনানিতে ক্রমাগত অনুপস্থিতির জন্য সম্প্রতি তার বিরুদ্ধে পরোয়ানা জারি করে আদালত। সেই পরোয়ানা কার্যকর করতেই তাকে গ্রেফতার করতে গেছে পুলিশ।

ক্রিকেট থেকে রাজনীতে আসা ৭০ বছর বয়সি ইমরান খান গত বছরের নভেম্বরে লংমার্চ চলাকালে ওয়াজিরাবাদে দুর্বৃত্তের গুলিতে আহত হন। তার পর থেকেই চিকিৎসকের পরামর্শে বিশ্রামে আছেন তিনি। সে কারণেই আদালতে উপস্থিত না হতে বারবার আবেদন করেন সাবেক পাক প্রধানমন্ত্রী।

এদিকে ইমরান খানের বাসভবনে পুলিশ পৌঁছলে তার চিফ অফ স্টাফ সিনেটর শিবলি ফারাজ পিটিআই প্রধানের গ্রেপ্তারের পরোয়ানা গ্রহণ করেন। এ সময় তিনি পুলিশকে জানান যে, সাবেক প্রধানমন্ত্রী তার জামান পার্কের বাসভবনে নেই। তবে তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *