র’স্বাধীনতার কবিতা পাঠ ও শুদ্ধ সাহিত্য চর্চার বিকাশ” শীর্ষক আলোচনা সভা

যুক্তরাষ্ট্র প্রবাসী কবি ও সংগঠক শাহ্ মোঃ সফিনূর প্রতিষ্ঠিত ইউএসএ-বাংলা আন্তর্জাতিক সাহিত্য ফোরামের উদ্যোগে সিলেট পরিষদ মিলনায়তনে স্বাধীনতার কবিতা পাঠ ও শুদ্ধ সাহিত্য চর্চার বিকাশ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সিলেট বিভাগীয় কমিটির সভাপতি কবি ও গবেষক আবু সালেহ আহমদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বহু গ্রন্থ প্রণেতা ,বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত লেখক ও গবেষক তাজুল মোহাম্মদ , প্রধান আলোচক ছিলেন অধ্যাপক ড. দিদার চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট লেখক ফোরামের সভাপতি নাজমুল ইসলাম মকবুল , কবি ও সংগঠক সাদিকুর রহমান রুমেন , কবি শাহ আব্দুস সালাম ,কবি শাহেদ বিন জাফর ,কবি ও সাংবাদিক ইমামুল ইসলাম রানা ,অধ্যাপক জসিম উদ্দিন প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কবি ও সংগঠক লুৎফুর রহমান তারেক।
উপস্থিত ছিলেন সাহিত্যানুরাগী ও সংগঠক আসাদুজ্জামান নূর, মিডিয়া ব্যক্তিত্ব ও সংগঠক সুলেমান হোসেন চুন্নু, কবি শাফিনুর রহমান ,মিজানুর রহমান সহ অনেকে।

প্রধান অতিথি তাজুল মোহাম্মদ বলেন,শুদ্ধ সাহিত্য চর্চার বিকাশে বিভিন্ন প্রতিবন্ধকতা ও এর উত্তরণের বিভিন্ন দিক তুলে ধরেন এবং বাংলা সাহিত্যকে শুদ্ধ চর্চার মাধ্যমে সমৃদ্ধ করে তোলার উপর গুরুত্বারোপ করেন।
সভা শেষে শতাধিক কবি-সাহিত্যিক ও সমাজসেবকদের সম্মাননা প্রদান করা হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *