ঢাকার বাইরে বিশৃঙ্খলার আশঙ্কা, নেতাকর্মীদের সতর্ক থাকার নির্দেশ কাদেরের

নিউজ ডেস্ক:: দেশব্যাপী বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে বিশৃঙ্খলার আশঙ্কা প্রকাশ করে দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, আগামীকাল (শনিবার) আমাদের সম্মেলন। এদিকে ঢাকার বাইরে বিভিন্ন কর্মসূচি রেখেছে বিএনপি। তাই যেসব নেতাকর্মী এদিন নিজ নিজ এলাকায় অবস্থান করবেন, ১০ ডিসেম্বরের মতো তাদের সবাইকে সতর্ক থাকতে হবে।

ওবায়দুল কাদের শুক্রবার বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের ভেন্যু পরিদর্শন শেষে নেতাকর্মীদের এ নির্দেশনা দেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ঢাকার বাইরে সারা দেশে বিএনপির কর্মসূচি রয়েছে। এসব কর্মসূচি থেকে বিশৃঙ্খলা হতে পারে। তাই ঢাকার বাইরে যারা নিজ নিজ এলাকায় অবস্থান করবেন তারা যেন সতর্ক থাকেন।

মফস্বল খালি করে আওয়ামী লীগ নেতাকর্মীদের ঢাকায় আসতে নিষেধ করে ওবায়দুল কাদের বলেন, পরিষ্কারভাবে বলতে চাই- আমাদের জাতীয় সম্মেলন হবে। বিপুলসংখ্যক নেতাকর্মী এখানে আসবেন; কিন্তু তাই বলে আওয়ামী লীগ তার এলাকা খালি করে আসবে না। আমাদের লোকজন প্রস্তুত থাকবে। আমি আবারো বলছি, ঢাকার বাইরে যারা থাকবেন, সম্মেলনে তো সবাই আসবেন না। যারা থাকবে ১০ ডিসেম্বরের মতো সতর্ক পাহারায় থাকবেন। সারা বাংলাদেশের সব জেলার, সব উপজেলায়, ইউনিয়নে সর্বত্র সতর্ক পাহারা রাখতে হবে।

তিনি বলেন, এরা শূন্যতা মনে করে আঘাত হানতে পারে। কাজেই কোথাও শূন্যতা থাকবে না। আমাদের যারা থাকবে, তারা প্রস্তুত হয়ে থাকবে। সতর্ক পাহারায় থাকবে। এটা আমি আজকে এই শৃঙ্খলা সমাবেশ থেকে এই বার্তাটা সবার কাছে পৌঁছে দেওয়ার জন্য মিডিয়াকে অনুরোধ করছি।

ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িক শক্তিকে নিয়ে বিএনপি জোটের নেতৃত্ব দিচ্ছে। ডিসেম্বরের ১০ তারিখ তারা ফেল করেছে। তারা মাথা নত করবে না। তারা মরিয়া হয়ে নেমেছে। কারণ তারা জানে নির্বাচনে শেখ হাসিনাকে হারানো সহজ নয়। কাজেই তারা এখন আন্দোলন, জ্বালাও-পোড়াও সন্ত্রাসের মতো অপকর্ম করে সরকার হটানোর পাঁয়তারা করছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *