কবি আবদুন নূর’র ২য় কাব্যগ্রন্থের মোড়ক উম্মোচন অনুষ্ঠান সাধারণ মানুষের চেয়ে একজন কবি অনেক বেশি শক্তিশালী : ড. জফির সেতু

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক কবি ড. জফির সেতু বলেছেন, কবিতা হচ্ছে অস্ত্র। শক্তিশালী মানুষরাই সেই অস্ত্র ব্যবহার করে কবিতা লেখেন। কবিরা অনন্তকাল বেঁচে থাকেন তাদের লিখনির মাধ্যমে। বেদনা থেকেই উৎপত্তি হয় কবিতার। কবিরা আপোষকামী হন না বলেই যুগে যুগে শাষকদের বিরুদ্ধে প্রতিবাদী ভূমিকায় অবতীর্ণ হন কবিরা। বিভিন্ন সময়ে জেল-জুলুম অত্যাচারের  শিকার হতে হয়েছে কবিদের।প্রবাসে অবস্থান করেও সানন্দ নিনাদ কাব্যগ্রন্থ লেখার জন্য কবি আবদুন নূরকে ধন্যবাদ জানান তিনি। তিনি আরো বলেন, যার কাছে মানব প্রেম আছে সেই কবি।  কবিতা এবং সাহিত্য  মানুষের পরম কাছের বন্ধু, সে কোনদিন ছেড়ে যাবে না, বিরক্ত হবে না, দূরে ঠেলে দেবে না। যার উপর নিজের ক্রোধ তুলে দিতে পারি ইচ্ছে মত! প্রিয় মানুষকে না বলতে পারা আবেগগুলো সাজিয়ে রাখতে পারি কবিতা’র কাছে।

তিনি শুক্রবার (২৫ নভেম্বর) সন্ধ্যা ৭টায় নগরীর জেলরোডস্থ একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে কবি আবদুন নূর-এর দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘সানন্দ নিনাদ’ এর মোড়ক উন্মোচন ও সুহৃদ আড্ডা অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
বালাগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ ও সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক কবি লিয়াকত শাহ ফরিদীর সভাপতিত্বে ও সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক যুগ্ম সম্পাদক এডভোকেট দেলোয়ার হোসেন দিলু এবং বর্তমান যুগ্ম সম্পাদক ও সহকারী পাবলিক প্রসিকিউটর এডভোকেট শাবান ইসলামের যৌথ পরিচালনায় বিশেষ আলোচকের বক্তব্য রাখেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব ও সিলেট এমসি কলেজের সহযোগী অধ্যাপক মোঃ শামসুদ্দিন।

অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন, কবি আবদুন নূর,এমসি কলেজ ছাত্র সংসদের সাবেক এজিএস এডভোকেট আলতাফ হোসেন, সন্ত্রাস দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি ও সিলেট আইনজীবী সমিতির সাবেক যুগ্ম সম্পাদক  এডভোকেট মুমিনুর রহমান টিটু, জুড়ি তৈয়বুন্নেছা খানম কলেজের অধ্যক্ষ মো: ফরহাদ আহমেদ,সিলেট আইনজীবী সমিতির সাবেক প্রধান নির্বাচন কর্মকর্তা কবি এডভোকেট এমদাদুল হক,মৌলভী বাজার জেলা হিসাব রক্ষণ কর্মকর্তা আব্দুল মুকিত চৌধুরী রিমু,সিলেট কর আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল আলীম পাঠান,সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সহকারী নির্বাচন কর্মকর্তা এডভোকেট গিয়াস উদ্দিন চৌধুরী,কবি ও সাংবাদিক মুন্সী ইকবাল,এডভোকেট মোঃ মাহবুব হোসেন,এডভোকেট মোহিত লাল ধর,বিশিষ্ট সমাজসেবী ও সংগঠক আমিনুল ইসলাম দীনেশ,হুমায়ূন কবীর ও সুজন খান প্রমুখ। কবিতা আবৃত্তি করেন কবি লিপি খান ও কবি পপি রশিদ। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *