নাট্যকার ফারুক প্রধানের জন্মদিন উপলক্ষে কাব্যকথা সাহিত্যসভা অনুষ্ঠিত

ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের চেতনায় কবি-সাহিত্যিকদের মেলবন্ধন তৈরির প্রত্যয়ে এগিয়ে চলা জাতীয় সাহিত্য সংগঠন কাব্যকথা সাহিত্য পরিষদ কেন্দ্রীয় কমিটির আয়োজনে।

সেগুন বাগিচা ঢাকায়,২ অক্টোবর বিকেলে কবি ও নাট্যকার ফারুক প্রধানের জন্মদিন উদযাপন উপলক্ষ্যে। কাব্যকথা সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ছিলো আলোচনা-কবিতা-ছড়া-পুঁথিপাঠ ও কেক কাটার মাধ্যমে জন্মদিন উদযাপন। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কবি ও কলামিষ্ট মীর আব্দুল আলিমের সভাপতিত্বে ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক পুঁথিসম্রাট জালাল খান ইউসুফীর পরিচালনায় অনুষ্ঠান শুভ-উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ ও ১৫ আগষ্টে শহীদ পরিবারের কৃতি সন্তান কবি ও কথাশিল্পী আবুল বাসার সেরনিয়াবাদ। প্রধান অতিথির আসন অলংকৃত করে বক্তব্য রাখেন বিশিষ্ট টেলিভিশন ব্যক্তিত্ব, কবি, কথাসাহিত্যিক ও অনুবাদক মোঃ ঈমাম হোসাইন। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন কবি ও কথাশিল্পী আরিফ মঈনুদ্দীন।  মধ্যমনির বক্তব্য রাখেন কবি ও নাট্যকার ফারুক প্রধান।

বিশেষ অতিথির আসন অলংকৃত করে বক্তব্য রাখেন- বীরমুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন, ছড়াচার্য সিরাজুল ফরিদ, কবি নাহিদা রোকসানা, কবি ইউসুফ রেজা, কবি ইমরান শাহ্। স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র সহসভাপতি কবি আতিয়ার রহমান, শুভেচ্ছা বক্তব্য রাখেন অন্যতম উপদেষ্টা কবি ড. সৈয়দ রোকন উদ্দিন ও সংগঠনের সহসভাপতি কথাশিল্পী মনির হোসেন শাহিন।

ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন সহসাধারণ সম্পাদক কবি ও রাজনীতিক মোহাম্মদ বাদশা গাজী। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উজিরপুর সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক কবি শাহিন ভূইয়া।

কথা ও কবিতা পাঠের মাধ্যমে কবিকে শুভেচ্ছা জানান- কবি মিয়া আসলাম, কবি রফিক মোহাম্মদ, পুঁথিশিল্পী খোকন হাওলাদার, কবি আবুল বাসার, কথাশিল্পী শিমু বেগম, কবি ইসমত আরা, কবি শাহেদ বিপ্লব, শেখ সাঈদ ফারসী, কবি হোসেন ফারুক, কবি ইব্রাহিম ভূইয়া কবি শাহীনা নাজনিন এ্যানী, কবি খাদেমুল ইসলাম, কবি দেলোয়ার হোসেন রাতুল, কবি শাহাজাদা সেলিম, কবি শামীমা আক্তার, কবি হাফিজা আক্তার সাথী প্রমূখ।

সাংগঠনিক সম্পাদক কবি শিবির আহমেদ লিটনের চাচার মৃত্যুতে মরহুমের জন্য মাগফেরাত কামনা করা হয়। সব শেষে পুঁথিসম্রাট জালাল খান ইউসুফীর পুঁথিপাঠের মাধ্যেমে অনুষ্ঠান শেষ হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *