সবার আগে ইউক্রেনের ক্ষেপণাস্ত্র ধ্বংস করতে হবে: রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক:: রাশিয়া প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শৌইগু বলেছেন, সবার আগে এখন তাদের প্রধান কাজ ইউক্রেনের ক্ষেপণাস্ত্র ও গোলাবারুদ ধ্বংস করা।

সোমবার তিনি ইউক্রেন সামরিক অভিযানে অংশ নেওয়া রুশ সেনাদের উদ্দেশ্যে এ নির্দেশনা দিয়েছেন। খবর রয়টার্সের।

এদিকে কিয়েভের দাবি করেছে— পশ্চিমাদের দেওয়া রকেট লঞ্চার ও অত্যাধুনিক অস্ত্র দিয়ে রাশিয়ার ৩০টি সেনা ইউনিটের ওপর হামলা চালিয়ে যাচ্ছে ইউক্রেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির দাবি, রাজধানী কিয়েভ দখলে ব্যর্থ হয়ে তিন হাজার ক্রুজ ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রুশ বাহিনী।

রাশিয়াকে সহযোগিতা করার অভিযোগে এবার ইউক্রেনের নিরাপত্তাপ্রধান ও প্রধান কৌঁসুলিকে বরখাস্ত করলেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

রোববার একাধিক নির্বাহী আদেশ জারি করে শীর্ষ ওই দুই কর্মকর্তাকে চাকরি থেকে অব্যাহতি দেন তিনি। রাশিয়ার সঙ্গে যুদ্ধকালীন দ্বিতীয়বারের মতো কোনো শীর্ষ কর্মকর্তাকে বরখাস্ত করলেন জেলেনস্কি। খবর বিবিসির।

জেলেনস্কি বলেন, তাদের প্রতিষ্ঠানের বহু সদস্যের বিরুদ্ধে রাশিয়ার সঙ্গে গোপন যোগাযোগের ঘটনা সামনে এসেছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে জেলেনস্কি বলেন, বিচার ও আইন প্রয়োগকারী কর্মকর্তাদের বিরুদ্ধে অন্তত ৬৫১টি গোপন ষড়যন্ত্র এবং যোগসাজশের মামলা রুজু হয়েছে। এ ছাড়া বাকানভ ও ভেনেডিক্টোভার প্রতিষ্ঠানের আরও ৬০ কর্মকর্তা রাশিয়া অধিকৃত ভূখণ্ডে ইউক্রেনের বিরুদ্ধে কাজ করছে।

রাশিয়ার সঙ্গে যুদ্ধ শুরু হওয়ার পর থেকে এটিকে জেলেনস্কির সবচেয়ে বড় সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.