এলজিবিটি আমাদের ইসলাম ধর্মের পরিপন্থী: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:: বাংলাদেশের নিরাপত্তা বাহিনীর ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতিতে সরকারের দায়মুক্তি দেওয়ার যে অভিযোগ তুলে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় যে ‘বার্ষিক মানবাধিকার প্রতিবেদন’ প্রকাশ করেছে, সেটিকে মিথ্যাচার বলে অভিহিত করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

তিনি বলেন, ৭৪ পৃষ্টার রিপোর্টটি পর্যালোচনা করে এখন পর্যন্ত যা দেখেছি তাতে মনে হয়েছে- রোহিঙ্গা ইস্যুটিও ভুলভাবে মার্কিন রিপোর্টে তুলে ধরা হয়েছে।

প্রতিবেদনে এলজিবিটিদের (লেসবিয়ান, সমকামী, রূপান্তরকামী) জন্য বাংলাদেশে আইন নেই এবং বাংলাদেশ তাদের প্রয়োজন মেটাতে পারছে না- এমন কথাও বলা হয়। এ বিষয়ে শাহরিয়ার আলম বলেন, এটা আমাদের ইসলাম ধর্মের পরিপন্থী। পৃথিবীর এমন একটা মুসলিম দেশ দেখান যারা এলজিবিটিকে অনুমোদন দেয়। যত দেশ বা সংস্থা থেকে চাপ আসুক না কেন এলজিবিটি প্রশ্নে কোনো ছাড় দেবে না বাংলাদেশ। এটা বাংলাদেশের মানুষের সঙ্গে বিরোধিতা করা হবে, ধর্মের সঙ্গে বিরোধিতা করা হবে।

বাংলাদেশের ধর্ম, ভাষা ও সংস্কৃতির প্রতি সম্মান জানিয়ে রিপোর্ট প্রকাশের অনুরোধ জানান প্রতিমন্ত্রী।

প্রতিবেদনে রোহিঙ্গাদের বিষয়েও ভুল তথ্য দেওয়া হয়েছে দাবি করে শাহরিয়ার বলেন, ১০/১২ জন রোহিঙ্গা ভাসানচর থেকে পালানোর সময় নৌকাডুবিতে তাদের মৃত্যু হয়েছে। এটাও কি আমাদের দোষ? আমাদের ঘাড়ে এ দোষ চাপানো হয়েছে- উল্লেখ করেন প্রতিমন্ত্রী।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *