৪০০ জন আশ্রয় নেওয়া স্কুলে বোমা হামলা চালাল রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক:: ইউক্রেনের মারিওপোল শহরের একটি স্কুলে আশ্রয় নিয়েছিল ৪০০ বেসামরিক নাগরিক। সেই স্কুলের ওপর রাশিয়ান সেনারা বোমা হামলা চালিয়েছে বলে জানিয়েছে সিটি কর্তৃপক্ষ।

শনিবার এ হামলা চালানো হয় বলে জানিয়েছে মারিওপোল সিটি কাউন্সিল। খবর বিবিসির।

এক টেলিগ্রামে মারিওপোল সিটি কাউন্সিল জানিয়েছে, ভবনটিতে নারী, শিশু ও বয়স্করা ছিল। বোমা হামলায় ভবনটি ধ্বংস হয়ে গেছে এবং সেখানে আশ্রয় নেওয়া লোকজন ধ্বংসস্তূপের নিচে রয়েছে।

তবে এখন পর্যন্ত হতাহতের বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।  রাশিয়ার আগ্রাসনে মারিওপোল প্রায় ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। তাই সেখানে যোগাযোগ খুবই কঠিন হয়ে পড়েছে।

এদিকে রুশ বাহিনীর আগ্রাসনের কারণে ইউক্রেনের ৩৩ লাখ নাগরিক বাড়িঘর ছেড়ে নিরাপদ আশ্রয়ের সন্ধানে দেশটির পশ্চিম সীমান্ত দিয়ে বের হয়েছেন। শুধু তাই নয়, চলমান এ যুদ্ধে দেশটির ২০ লাখের বেশি মানুষ বাস্তুচ্যুত হয়েছেন।

শনিবার ইউক্রেনের ডেপুটি প্রধানমন্ত্রী ইরিনা ভেরেশচুক জানিয়েছেন, রুশ আগ্রাসন শুরুর পর থেকে প্রধান অঞ্চলগুলো থেকে এক লাখ ৯০ হাজারের বেশি বেসামরিককে হিউম্যান করিডর ব্যবহার করে সরিয়ে নেওয়া হয়েছে।

তিনি জানান, শনিবার কিয়েভ ও লুহানস্ক হিউম্যান করিডর চালু ছিল। মারিওপোলে এ করিডর আংশিক চালু ছিল। ওই অঞ্চলে রাশিয়ান সেনারা বাস চলতে দেয়নি।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *