বশেমুরবিপ্রবি: ধর্ষকের বিচারের দাবিতে মোমবাতি মিছিল

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) গণধর্ষণের বিচারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনারে মোমবাতি প্রজ্বালন কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় শিক্ষার্থীরা মোমবাতি জ্বালিয়ে আলোক মিছিল নিয়ে সারা ক্যাম্পাস প্রদক্ষিণ করে এবং শহিদ মিনারে শেষ হয়।

এরপর দুপুর ১২টায় চোখে কালো কাপড় বেধে অন্ধ প্রশাসনের দায়িত্ব অবহেলার বিরুদ্ধে মৌন প্রতিবাদ এবং ধর্ষকদের প্রতিকী ফাঁসি দাবি করে এবং বিকাল ৪টায় আন্দোলনরত শিক্ষার্থীরা প্রতিবাদ মিছিল করেছে।

এদিকে বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে ধর্ষকদের যথাযথ শাস্তি প্রদানসহ বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি ও শতভাগ নিরাপত্তা নিশ্চিতকরণের দাবিতে মানববন্ধনে উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব, প্রক্টর ড. রাজিউর রহমান, শিক্ষক সমিতির সভাপতি ড. মো. কামরুজ্জামান, প্রচার সম্পাদক সাদ্দাম হোসেনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি নিয়ে বশেমুরবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. এ কি এম মাহাবুব জানান, মাননীয় প্রধানমন্ত্রীর সাথে শিক্ষার্থীদের সরাসরি কথোপকথনের জন্য ভিডিও কনফারেন্স আয়োজন করার চেষ্টা চালানো হচ্ছে। আপাতত বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা হচ্ছে না। তবে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সকল ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে।

তিনি আরও বলেন, শিক্ষক, উপাচার্য ও আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় মামলা দায়ের করা হবে। বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। এসময় তিনি পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত শিক্ষার্থীদের সংযত ও সতর্ক ভাবে চলাফেরার পরামর্শ দেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *