ওসমানী নগরে দেড় যুগেও হয়নি রাস্তার সংস্কার কাজ

ওসমানী নগর প্রতিনিধি :: ঢাকা সিলেট মহাসড়ক কিংবা তৎসংলগ্ন রাস্তার সংস্কার কিংবা পুনঃনির্মাণ কাজ হলেও ওসমানীনগর উপজেলার নতুন বাজার শ্রী শ্রী কালাচান বাড়ি হইতে শরিষপুর সিএনজি স্ট্যান্ড পর্যন্ত নির্মিত এক কিলোমিটার রাস্তার সংস্কার কাজ হয়নি দেড় যুগের বেশি সময়ে।

তবে রাস্তার পলিস্তার উঠে গিয়ে সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের। চলাচলের জন্য স্থানীয়রা রাস্তার উপর দিয়েছেন ইট। রাস্তার বেহাল দশার জন্য কতৃপক্ষের উদাসীনতাকেই দাষারোপ করছেন স্থানীয়রা।

সংযোগ সড়ক দিয়ে নতুন বাজার প্রাথমিক এবং উচ্চ মাধ্যেমিক বিদ্যালয়ে আসেন শিক্ষার্থীরা।একাধিক শিক্ষার্থী জানান, রাস্তা ভালো না থাকায় বিদ্যালয়ে আসা যাওয়া অনেক অসুবিধা হয়। বর্ষা মৌসুমে অনেক শিক্ষার্থী বিদ্যালয়ে আসতে না পারায় তারা শিক্ষা থেকে বঞ্চিত হয়।

খাইয়া খাইড় গ্রামের নিপেশ চন্দ বলেন, বর্ষাকালে দুর্যোগ পোহাতে হয় রাস্তার কারনে। জলাবদ্ধতার সৃষ্টি হয়ে চলাচলের একেবারে অনুপযোগি হয়ে পড়ে। রাস্তাটির দ্রুত সংস্কার কাজ না হলে দূর্ভোগ আরো চরম আকার ধারন করবে। সরিষপুর গ্রামের আব্দুল কাদির বলেন,ওসমানীনগর উপজেলার মধ্যে সবচেয়ে অবহেলিত রাস্তা হচ্ছে কালাচান বাড়ি হইতে শরিষপুর সংযোগ সড়কটি পাকা রাস্তা ভেঙ্গে মাটির রাস্তায় পরিণত হয়।

উপজেলার প্রত্যেক রাস্তার সংস্কার কাজ হলেও এদিকে কারো নজরধারী নেই।

এ ব্যাপারে ওসমানীনগর উপজেলা প্রকৌশলী মোঃ আবু সাঈদের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, রাস্তাটির ব্যাপারে স্থানীয়রা যোগাযোগ করেছেন। রাস্তার সব তথ্য সংগ্রহ করে উর্দ্ধতন কতৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে। প্রাক-কলন প্রস্তুত করে টেন্ডারের মাধ্যেমে কাজটি সম্পন্ন করা হবে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *