‘তালেবানের বিরুদ্ধে ষড়যন্ত্র করে কেউ পার পাবে না’

আন্তর্জাতিক ডেস্ক::  তালেবানের অন্যতম শীর্ষ সামরিক কমান্ডার রুমি আতাউল্লাহ ওমর ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, দেশের বিরুদ্ধে, তালেবান সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করে কেউ পার পাবে না। ষড়যন্ত্রকারীদের অবশ্যই পরাজিত করা হবে।

আফগানিস্তানের স্থানীয় তোলো নিউজের খবরে বলা হয়েছে, মোলভি রুমি আতাউল্লাহ ওমর তালেবানের নবগঠিত আল ফাতাহ ২০৯ কোরের প্রধান।

সোমবার এক অনুষ্ঠানে তালেবানের উচ্চ পদাধারী এই সেনা কর্মকর্তা জানান, গত তিন মাসে ৩২৯টি ফাতাহ শাখা গঠন করা হয়েছে। এসব শখায় মোট সদস্যের সংখ্যা ৩২ হাজার। এই বাহিনীর সদস্যরা অভিজ্ঞ এবং পেশাদার।

মৌলভি আতাউল্লাহ রুমি বলেন, যারা ইসলামিক আমিরাতের বিরুদ্ধে অবস্থান নিয়ে নিরাপত্তাবিরোধী কর্মকাণ্ড করছে তারা পরাজিত হবে। এ সময় কারো নাম নিয়ে তিনি বলেন, তারা সহিংসতা এবং দেশকে অনিরাপদ প্রমাণ করতে চায়।

আফগানিস্তানের উত্তরের এই সেনা কর্মকর্তা বলেন, যারা যুদ্ধ চায়, দেশের বর্তমান সুনিরাপত্তা ব্যবস্থার ক্ষতি করতে চায়, তারা আসলে পশ্চিমা ব্যবস্থা চায়।

এদিকে বালখ প্রদেশের তালেবানের গভর্নর কুদরতউল্লাহ আবু হামজা বলেন, আমি, বালখ, চাহার বলাক, দেহদাদি এবং দৌলাতবাদ জেলায় সফর করেছি, স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছি। আমি তাদেরকে জনগণের সমস্যা সমধানে কাজ করার আহ্বান জানিয়েছি।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *