পুলিশে অভিযোগের ৩০ মিনিটে মোবাইল উদ্ধার

নিজস্ব প্রতিবেদক :: সিলেট মেট্রোপলিটন দক্ষিণ সুরমা থানায় অভিযোগের ৩০ মিনিটের মধ্যে উদ্ধার হলো মোবাইল।

রবিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় সিলেটের করিমউল্যাহ মার্কেটের ডাস্টবিন থেকে চুরি যাওয়া মোবাইল উদ্ধার হয়। আটক করা হয় মোবাইলচোর খালেদকে। সে কানাইঘাট চটিগ্রামের মাহমদ উল্যার ছেলে।

পুলিশ, অভিযোগকারী সূত্রে জানা যায়, চলতি বছরের ১০ এপ্রিল স্বাদ স্টেশন রোড শাখার স্টাফ জাহাঙ্গীরের আইফোন সেভেনপ্লাস অন্য এক স্টাফ চুরি করে পালিয়ে যায়। চুরিকৃত মোবাইলটি ফিরে পেতে সন্দেহভাজনকারী খালেদের বাড়ি কানাইঘাটে কয়েকদফা সালিশ বৈঠক করেও মোবাইল উদ্ধার করা সম্ভব হয় নি। এক সময় সালিশকারীরা ব্যর্থ হয়ে আইনের আশ্রয় নিতে মোবাইল মালিক পক্ষকে পরামর্শ দেন।

সোমবার মোবাইলের মালিক করিমউল্যা মার্কেটে কোনো এক কাজে গেলে খালেদকে পেয়ে জাপটে ধরে স্বাদের শোরুম নিয়ে এসে পুলিশে খবর দেন।

খবর পেয়ে দক্ষিণ সুরমা থানার এএসআই আব্দুর রহিমের নেতৃত্বে একদল পুলিশ খালেদকে থানায় নিয়ে যায়। থানার অফিসার ইনচার্জ কামরুল হাসান তালুকদারের দিক নির্দেশনায় বিভিন্ন কৌশল অবলম্ব করে অফিসার আব্দুর রহিম খালেদকে স্বীকারোক্তিতে বাধ্য করান।

কোতোয়ালি থানা পুলিশের সহায়তায় দক্ষিণ সুরমা থানা পুলিশ চোরকে সাথে নিয়ে করিমউল্যাহ মার্কেটের তৃতীয় তলার ডাস্টবিন থেকে আইফোনটি উদ্ধার করে। অভিযোগের ৩০ মিনিটের মাথায় উদ্ধার হওয়া মোবাইলটি প্রকৃত মালিকের হাতে ফিরিয়ে দেয়া হয় বলে জানান এএসআই আব্দুর রহিম।

আইফোনটি পেয়ে জাহাঙ্গীর জানান, ফোনটি বিদেশ থেকে খালাত ভাই দেয়ার পর লক খোলার আগেই চুরি হয়ে যায়। ফোনটি ফিরে পেয়ে তিনি পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ঘটনাটির সত্যতা নিশ্চিত করেছেন দক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ কামরুল হাসান তালুকদার।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *