লকডাউনে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে এবং স্বাস্থ্যবিধি মানাতে কাজ করছে ভোক্তা-অধিকার অধিদপ্তর

আমিনুর রশীদ রুমান-মৌলভীবাজার জেলা প্রতিনিধি::  নিত্য প্রয়োজনীয় পণ্য দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণে এবং করোনাকালীন সময়ে বাজারে আগত ক্রেতা বিক্রেতাদের মাস্ক পড়াসহ স্বাস্থ্যবিধি মানাতে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সেই লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে আর্মস ব্যাটেলিয়ান পুলিশ ফোর্স এর সহযোগিতায় আজ মঙ্গলবার (৬ জুলাই) মৌলভীবাজার সদর উপজেলার পুরাতন হাসপাতাল রোড, পশ্চিমবাজার, কুদরত উল্ল্যা রোড, বেরীরচর রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, মাছ মাংসের দোকান, ফার্মেসী এবং অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

উক্ত তদারকি অভিযানে ওজনে কম দেওয়া, মূল্য তালিকা না রাখা, অতিরিক্ত দামে পণ্য বিক্রয় করা, প্রতিশ্রুত পণ্য বিক্রয় না করা, নির্দিষ্ট তাপমাত্রায় নির্দিষ্ট ঔষধ ফ্রিজে রাখার কথা থাকলেও বাহিরে রেখে বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে পশ্চিমবাজারে অবস্থিত ইত্যাদি সবজি কর্ণারকে ১ হাজার টাকা, নিরালা ষ্টোরকে ১ হাজার টাকা, খালিক মিয়ার মাছের দোকানকে ৫ শত টাকা, বেরীরচর রোডে অবস্থিত চিত্রা ফার্মেসীকে ১ হাজার টাকা, মিলন ষ্টোরকে ৫ শত টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

তবে এ অভিযানে মোট ৫ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৪ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। এছাড়াও পথচারী এবং ব্যবসা প্রতিষ্ঠানের মালিকদের করোনা ভাইরাস মোকাবেলায় সচেতনতা অবলম্বনে শারীরিক দূরত্ব মেনে চলার জন্য এবং মাস্কবিহীন ক্রেতার কাছে পণ্য বিক্রয় না করার জন্য অনুরোধ জানানো হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *