১৭ লক্ষ ৫০ হাজার টাকা আত্মসাৎ করে ইরাকে পলাতক প্রতারক আলফাতের বিরুদ্ধে,আদালতে মামলা দায়ের

সিলেট নিউজ টাইমস্  ডেস্ক :: সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার আলফাত মিয়া নামক এক ব্যক্তি ১৭ লক্ষ ৫০ হাজার টাকা নিয়ে ইরাকে আত্মগোপনে রয়েছে এমন অভিযোগ উঠে এসেছে, ভুক্তভোগী রকিব আল মাহমুদ এর টাকা আত্মসাৎ করে ইরাকে পলাতক রয়েছে প্রতারক আলফাত, এমনটাই জানালেন রকিব এন্টারপ্রাইজ এর স্বত্তাধিকারী রকিব আল মাহমুদ  ।

তবে তিনি আমাদের প্রতিনিধিকে জানান, ২০১১ইং সালের শেষের দিকে আলফাতের দুলাভাই সাবুল নামক এক ব্যক্তির সাথে আলফাতের মেয়ের কিডনি রোগের চিকিৎসার সহায়তার জন্য। আলফাত রকিব আল মাহমুদের বাসায় আসে।

এসময় সে নিজেকে কয়লা ব্যবসায়ী বলে পরিচয় দেয়। মেয়ের চিকিৎসার সূত্র ধরে আলফাত সু-কৌশলে রকিব আল মাহমুদের পরিবারের সাথে আসা-যাওয়া বাড়াতে থাকে ও সম্পর্ক গভীর করে। এক পর্যায়ে রকিব আল মাহমুদ সহজ সরল মনে তাকে খুব বিশ্বাস করতে থাকেন। আসা যাওয়ার মাঝে মধ্য আলফাত তাকে কয়লা ব্যবসার সম্পর্কে বিভিন্ন তথ্য ও পরামর্শ সহ কয়লা ব্যবসা করার জন্য উৎসাহ প্রদান করতে শুরু করেন । তার কথা বিশ্বাস করে ২০১৩ সালের ৯ ই এপ্রিলে, রকিব আল মাহমুদ তার সিলেট নগরীর ঘাসিটুলাস্থ বাসা হতে ৩৫০ টন কয়লা ক্রয় করার জন্য আলফাতের হাতে নগদ ১৭,৫০,০০০/- (সতের লক্ষ পঞ্চাশ হাজার) টাকা তুলে দেন। এ সময় উপস্থিত সাক্ষীগণের সম্মুখে তিন শত টাকার স্ট্যাম্পে আলফাত কয়লা দেওয়ার জন্য টাকা নিয়েছে মর্মে শর্তসাপেক্ষে স্বাক্ষর করে একটি অঙ্গীকারনামা সম্পাদন করেন। শর্ত থাকে যে টাকা নেওয়ার তারিখ হতে তিন মাসের মধ্যে কয়লা সংগ্রহ করে, সে রকিব আল মাহমুদকে দিবে তবে কোনোভাবেই এটা চার মাসের ঊর্ধ্বে নয়। টাকা নেওয়ার পর হতে সে দূরত্ব বাড়াতে থাকে। শর্ত অনুযায়ী নির্ধারিত সময় পার হওয়ার পর একসময় সে আর কয়লা দেয় নাই কিংবা টাকাও ফেরত দেন নাই। দিনের-পর-দিন ঘুরাতে থাকে । টাকা দেয় দিচ্ছি বলে তাল-বাহানা করতে করতে এক সময় সে পালিয়ে আত্মগোপনে চলে যায়।

দিনের পর দিন, বছরের পর বছর অপেক্ষা করে টাকার জন্য আলফাতের এলাকায় বিষয়টি জানালে, গত ২১ শে মে দিবাগত রাত আনুমানিক ২:০০ ঘটিকার সময় অপরিচিত একটি ইমু নাম্বার হতে সে রকিব আল মাহমুদকে অকথ্য ভাষায় গালিগালাজ করে ও হুমকি দেয়।

পরবর্তী দিন ২২-০৫-২০২১ইং তারিখে রকিব আল মাহমুদ তার বিরুদ্ধে সিলেট এস,এম,পির শাহপরান (রহঃ) থানায় একটি সাধারণ ডায়েরি করেন। জিডি নং -১০৯১।

এরপরেও আলফাত একের পর এক হুমকি দিতে থাকে। অবশেষে এই বিষয়ে রকিব আল মাহমুদ, বাদী হয়ে আলফাত এর বিরুদ্ধে গত ০৩-০৬-২০২১ ইং তারিখে অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত, সিলেটে ৪০৬/৪২০/৫০৬(২) ধারায় একটি সি-আর দায়ের মামলা করেন। যাহার নং-৫৪২/২০২১। এ মামলায় মাননীয় আদালত সংশ্লিষ্ট থানা কে মামলা FIR করার জন্য নির্দেশ দিয়েছেন।

সরজমিনে বিভিন্ন সূত্র, হতে জানা যায়, রকিব আল মাহমুদের মত বাংলাদেশে অনেক মানুষের লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে আত্মগোপনে রয়েছে সুনামগঞ্জ জেলার , তাহিরপুর থানার উত্তর শ্রীপুর ইউনিয়নের বাঁশতলা গ্রামের মনির উদ্দনের ছেলে আলফাত মিয়া। নাম প্রকাশে অনিচ্ছুক জনৈক একাধিক ব্যক্তি জানান প্রতারক আলফাত বর্তমানে ইরাকের রয়েছে।

বাংলাদেশে থাকা কালীন কয়লা বহনের জন্য অন্যের অধিনে লেবার এর কাজ করতো। এইভাবে মানুষকে কয়লা ব্যবসার কথা বলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে আত্মগোপনে চলে গিয়েছে। সে পাঠশালা অতিক্রম করেনি। ভুয়া এস,এস,সি সনদ বানিয়ে সে নিজেকে শিক্ষিত বলে দাবি করে। এর কারণে গত কয়েকদিন আগে শুনেছি মানবাধিকার সংস্থা , আসক ফাউন্ডেশন থেকে তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। এ বিষয়ে আলফাত পলাতক থাকায় তার কোনো বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *