‘রোজিনা ইসলামের উপর হামলা করে দেশবাসীর উপর আঘাত করা হয়েছে’

দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম কেন্দ্রীয় সভাপতি, সিনিয়র আইনজীবী এডভোকেট নাসির উদ্দিন, সিনিয়র সহ সভাপতি ইকবাল হোসেন চৌধুরী ও সাধারণ সম্পাদক মকসুদ হোসেন এক বিবৃতিতে দেশে বহুল প্রচারিত, দেশের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশকারী দৈনিক প্রথম আলো এর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের উপর ন্যাক্কারজনক হামলা, মামলা ও গ্রেফতারের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

তারা বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে জনগণের তথ্য পাওয়ার অধিকার নিশ্চিত করতে রোজিনা ইসলাম ও প্রথম আলো পত্রিকা কাজ করে যাচ্ছে। তার প্রতিবেদনে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিভিন্ন দুর্নীতি ও অনিয়ম তুলে ধরে এনেছেন। এছাড়া করোনাকালীন সময় জনগণের স্বাস্থ্য অধিকার রক্ষায় মন্ত্রণালয়ের যে ভঙ্গুর অবস্থা তার প্রতিবেদনে উঠে এসেছে।
কার্যকর বিরোধী দলের অনুপস্থিতিতে বর্তমানে গণমাধ্যম জনগণের মুখপত্র হিসেবে কাজ করে যাচ্ছে। এই গণমাধ্যম কর্মীর উপর আঘাত দেশবাসীর উপর আঘাত বলে সচেতন মহল মনে করেন।
নেতৃবৃন্দ দীর্ঘমেয়াদী চৌকস সরকারের ভাবমূর্তিও এই ঘটনায় ক্ষুন্ন হয়েছে। এ ব্যাপারে প্রধানমন্ত্রী ও দলের সিনিয়র নেতৃবৃন্দদের নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করে এই ন্যাক্কারজনক ঘটনার সাথে জড়িতদের খোঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি খুবই জরুরী। নতুবা এই দুবৃত্তচক্র আরো বেপোরয়া হয়ে উঠবে। সরকারের অন্যায়, ভুল-ত্রুটি তুলে ধরাটা সরকারের জন্যই মঙ্গলজনক।

নেতৃবৃন্দ অবিলম্বে রোজিনা ইসলামের উপর দায়রকৃত মিথ্যা মামলা তুলে নিয়ে, তাকে নিঃশর্ত মুক্তির দেয়ার জোর দাবি জানান।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *