মৌলভীবাজারে ব্যবসায়ীরা সর্বনিম্ন লাভের অঙ্গিকার করলেন ভোক্তা-অধিকার অধিদপ্তরের কাছে

আমিনুর রশীদ রুমান-মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: ২৫ এপ্রিল ২০২১, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ে মাছ ব্যবসায়, ফল ব্যবসায় এবং সবজি ব্যবসায়ের নেতৃস্থানীয় ব্যবসায়ীদের সাথে রমজানে মাছ, ফল এবং বিভিন্ন প্রকারের সবজি ন্যায্য দামে, সঠিক ওজনে এবং পণ্য সম্পর্কে সঠিক তথ্য দিয়ে বিক্রয় করা জন্য একটি সচেতনতামূলক সভার আয়োজন করা হয়।

উক্ত আলোচনা সভায় নিরাপদ খাদ্য অফিসার মুহাম্মদ শামসুল আরেফিন উপস্থিত থেকে ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে, খাদ্য পণ্যে কোন প্রকার ক্ষতিকর কেমিক্যাল না মিশিয়ে বিক্রি করার অনুরোধ জানান।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন ব্যবসায়ীদের জানান কিছু মাছ ব্যবসায়ী হাওরের মাছ উল্লেখ করে, বিশেষ করে কই-মাগুর-শিং, মিথ্যা তথ্য দিয়ে ক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত দাম নেয়। তিনি মাছ ব্যবসায়ীদের সর্তক করে বলেন ভূল তথ্য দিয়ে অতিরিক্ত দামে মাছ বিক্রি করা যাবে না।

তদারকি চলাকালীন সময় খুচরা ব্যবসায়ীদের কাছে গেলে ক্রয় ভাউচার পাওয়া যায় না উল্লেখ করে সহকারী পরিচালক জানান পাইকারী ব্যবসায়ীদের অবশ্যই প্রতিষ্ঠানের সামনে মূল্য তালিকা প্রদর্শন করতে হবে এবং সবজি বিক্রয়কালীন সময়ই খুচরা ব্যবসায়ীদের পণ্যের ভাউচার সরবরাহ করতে হবে।

ফল ব্যবসায়ীদের নির্দেশনা দেওয়া হয়, বিশেষ করে তরমুজ, বাঙ্গিসহ বিভিন্ন প্রকার মৌসুমী ফল অতিরিক্ত দামে বিক্রয় করা যাবে না এবং ক্রয় ভাউচার সংগ্রহ করতে হবে।

উনারা সকলেই ভোগ্যপণ্যগুলো সঠিক তথ্য দিয়ে সর্বনিম্ন লাভে বিক্রি করবেন মর্মে অঙ্গিকার করবেন এবং ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে বাজার মনিটরিং এর সুবিধার্থে সর্বাত্মক সহযোগিতা করবেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *