সামাজিক আচরণ পরিবর্তন হওয়া খুবই জরুরি: বদরুল ইসলাম শোয়েব

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেছেন, এই মূহুর্তে সামাজিক আচরণ পরিবর্তন হওয়া খুবই জরুরি। সমাজ তার নিজস্ব গতিতে চললে রাহাজানি, খুন, সম্পদ দখল, হিংসা বিদ্বেষ, হতাশা অনেকাংশেই কমে আসবে। কারণ সমাজ হচ্ছে মানুষের সবচেয়ে গুরুত্বপূর্ণ সংঘটন। এই সংগঠনকে যখন কেউ নিজের স্বার্থে ব্যবহার করতে চায় তখন সমাজ প্রস্ফুটিত না হয়ে সমাজের আসল উদ্দেশ্য ব্যাহত হয়,আর তাতেই হতাশার সৃষ্টি হয়। এ থেকে পরিত্রাণ পেতে প্রত্যেকেই নিজেকে আত্মশুদ্ধি ও অনুশোচনার প্রয়োজন।

তিনি সোমবার গোলাপগঞ্জের হেতিমগঞ্জ বাজারের বিশিষ্ট ব্যবসায়ী ও সাবেক ছাত্রনেতা নিহত এহতেশামুল হক শাহিনের বাড়িতে তার পরিবারকে শান্তনা দিতে গিয়ে উপস্থিত সকলের সম্মুখে তিনি আরো বলেন, সমাজ কর্মের নির্ভরশীল একজন ভালো মানুষ ছিল এহতেশামুল হক শাহিন। তার হত্যার সাথে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা গ্রহণেন জন্য প্রশাসনের প্রতি দাবী জানান। তিনি তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এসময় শাহিনের পরিবারের সদস্যবৃন্দ ও আওয়ামীলীগ নেতা আব্দুল হানিফ খাঁন, নুরুল আলম ছাড়া ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *