যেখানে পাবলিক টয়লেট সেখানে ব্যবহৃত হচ্ছে ব্যবসাহীক প্রতিষ্ঠান হিসেবে

নিজস্ব প্রতিবেদক:: যেখানে পাবলিক টয়লেট হিসেবে ব্যবহার হওয়ার কথা কিন্তু ব্যবহৃত হচ্ছে ব্যবসাহীক প্রতিষ্ঠান হিসেবে, সরজমিনে জানা যায়,পাবলিক টয়লেটের লিজ নেওয়া হয়েছে কিন্তু কোনো নিয়মনীতির তোয়াক্কা না করে মৌসুমি ফল ও কাঁচা মালের গুদাম হিসেবে ব্যবহার করা হচ্ছে।

এমনি ঘটনা ঘটেছে সিলেট সদর উপজেলার ঐতিহ্য বাহী ইউনিয়ন ৪নং খাদিমপাড়া ইউিনয়ন।

অত্র ইউনিয়নের চ্যায়ারম্যান এডভোকেট আফছর আহমদের উদ্যেগে যাত্রী ছাউনী পুঃ নির্মান ও পয়নিস্কাশনের জন্য বাথরুমেরর ব্যবস্থা করা হয়, ইসলামপুর মেজরটিলা বাজারে সড়কের ঠিকপাশে।

তবে যাত্রী ছাউনী ও বাথরুম স্থাপনের কয়েক বছরের মধ্যে এগুলো কিছু অস ব্যবসায়ীদের দখলে চলে যায়।

তবে অত্র যাত্রী ছাউনীর সামনে ও বাথরুমে ফলের গুদামের জন্য ভাড়া দিয়েছেন,টাকার বিনিময় । ঐসব দোকানের জন্য ইসলামপুর এলাকার লোকজন স্কুল ছাত্র-ছাত্রীদের রাস্তা চলাচলে বিঘ্নে ঘটেছে।

সরে জমিনে এই যাত্রী ছাউনী এক ফল বিক্রেতাকে জিজ্ঞাসা করলে তিনি বলেন- আমি ভাড়া নিয়েছি দোকান বসানোর জন্য  মাল  রাখার জন্য প্রতিদিন আমি ৫০০/-(পাঁচশত) টাকা দিতে হয়  । এ ছাড়া ঐ ব্যবসায়ী আর কিছু বলতে রাজি হয়নি তিনি এরিয়ে যান, এমন কি কাকে দিচ্ছে ভাড়ার টাকা তার নাম বলতে চান না তিনি।

কর্তৃপক্ষ আশু দৃষ্টি কামনা করছি, অতি সত্তর যাত্রী ছাউনীর সামনে এসব ভ্রাম্যমান ব্যবসায়ীদের তুলে দিতে প্রশাসনের সহযোগীতা কামনা করেছেন এলাকাবাসী।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *