১৬৯ শিক্ষার্থী পেল শিল্পকলার কোর্স সমাপনী সনদ

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:: শিল্প-সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ গঠনের লক্ষ্যে জেলা শিল্পকলা একাডেমি সিলেট বছরব্যাপী বিভিন্ন বিষয় ও মেয়াদে প্রশিক্ষণদানের মাধ্যমে দক্ষ মানবসম্পদ উন্নয়নের ক্ষেত্রে বিরাট ভূমিকা রেখে চলেছে।

সংস্কৃতিমনস্ক জাতি গঠনে জেলা শিল্পকলা একাডেমি সিলেট শিশু ও সাধারণ বিভাগের আওতাধীন সংগীত, নৃত্য, আবৃত্তি, চারুকলা, নাটক ও তালবাদ্যযন্ত্র বিষয়ে প্রশিক্ষণের মাধ্যমে সাংস্কৃতিক জাগরণের ক্ষেত্রে অনন্য ভূমিকা রাখছে সরকারি এ প্রতিষ্ঠানটি।

কোর্স সমাপনী পরীক্ষা ২০২০-এ উত্তীর্ণ প্রশিক্ষণার্থীদের সনদপত্র প্রদান উপলক্ষে বুধবার (১০ মার্চ) আয়োজন করা হয় সনদপত্র বিতরণ ও সংগীতানুষ্ঠান। এসময় ১৬৯ জন প্রশিক্ষণার্থীকে সনদপত্র প্রদান করা হয়।

জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন- সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর শামীমা চৌধুরী ও বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের আঞ্চলিক পরিচালক আব্দুল্লাহ মোহাম্মদ তারিক।

আবৃত্তিশিল্পী ও প্রশিক্ষণার্থী মাসুদ পারভেজের সঞ্চালনায় অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের ভাবনা ও পরিকল্পনায় পরিবেশিত হয় সংগীতানুষ্ঠান ‘গানে মেলে প্রাণের সন্ধান’। সংগীত পরিবেশনায় ছিলেন পল্লবী দাস মৌ, সুমাইয়া ইসলাম শোভা ও অর্নিষা দাশ পর্ণা।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *