কবি আবুল বশর আনসারী’র জীবন ও লিখনী নিয়ে আলোচনা সভা

কবি আবুল বশর আনসারীর জীবন ও লিখনী নিয়ে আলোচনা সভা ও ফলক উন্মোচন করা হয়েছে।

শনিবার সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশনের আয়োজনে কবির পরিবারের পৃষ্টপোষকতায় কবির চৌকিদেখিস্থ জেনেথ কটেজ বাস ভবন প্রাঙ্গনে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আহবায়ক মো. শহিদুল ইসলামের সভাপতিত্ব ও যুগ্ম আহবায়ক উৎফল বড়ুয়ার পরিচালনায় ফলক উন্মোচন করা হয়।


এতে প্রধান অতিথি ছিলেন- ঢাকা জাতীয় চক্ষু বিজ্ঞান হাসপাতাল’র সহকারী অধ্যাপক ডা. মো. জহিরুল ইসলাম অচিনপুরি।

প্রধান বক্তা ছিলেন- সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়’র রেজিস্টার বদরুল ইসলাম শোয়েব।

উদ্বোধক ছিলেন- সিলেট সিটি করপোরেশন ৬ নং ওয়ার্ড কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম।

বিশেষ অতিথি ছিলেন প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স লিমইটেড’র সিলেট বিভাগীয় ইনচার্জ মো. জায়নুল আলম। কোরান তেলাওয়াত করেন কারী মাওলানা মিনহাজ উদ্দিন।

বক্তব্য রাখেন- ব্যবসায়ী এমদাদ হোসেন চৌধুরী, সিলেট- চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশনের মোঃ আবুল হোসেন।

উপস্থিত ছিলেন- সমাজ সেবক আজিজুল হক বাচ্চু, দবির ইসলাম, আজাদুল রহমান পীর, সুরত আলী,আব্দুল কাদিল,শাহ সুন্দর আলী,শামীম আহমেদ,ইফতেকার সোহেল প্রমূখ।

বক্তাগন বলেন, ‘কবি আবুল বশর আনসারীর মতো ব্যক্তিদের কাছে জাতি হিসেবে আমরা ঋণী। দেশের জন্ম ও উন্নয়নে তাঁদের অবদান কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে বাংলাদেশ। অবিভক্ত ভারতের স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে বাংলাদেশের মুক্তিযুদ্ধ সংগঠনে ভূমিকা রাখার যে গৌরবোজ্জল সুযোগ পেয়েছেন তিনি, তা অনেকের ভাগ্যেই জুটে না। ত্রিকালদর্শী এই রাজনীতিক সমাজের প্রতিটি ক্ষেত্রে ইতিবাচক ভূমিকা রেখেছেন। রাজনীতি, সমাজসেবা, সাহিত্যাঙ্গণ এই তিনটি প্লাট ফর্মেই তিনি ছিলেন সরব।’ ‘দেশের জন্য আবুল বশর আনসারীর অবদানের গল্প আমাদের সন্তানদের কাছে পৌঁছাতে পারলে, এই গল্প অবশ্যই তাদের মধ্যে দেশপ্রেম সৃষ্টিতে ভূমিকা রাখবে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *