জেলা পরিষদ সদস্য লোকন কাপ ফুটবল টুর্নামেন্ট-২০২১ উদ্বোধনী প্রীতি ফুটবল ম্যাচ

বালাগঞ্জ থেকে-আবদুল্লাহ্ আলীরাজ:: ১৯ ফেব্রুয়ারি শুক্রবার বালাগঞ্জ উপজেলার মোরারবাজার সংলগ্ন খাঁপুর মাঠে লোকন কাপ ফুটবল খেলার উদ্বোধনী খেলা অনুষ্ঠিত হয়েছে। অংশগ্রহণকারী দলঃ ব্যারিষ্টার সুমন একাডেমি বনাম গহরপুর ফুটবল একাদশ। প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ খেলার শুভ উদ্বোধনী ঘোঘণা করেন। খেলার সভাপতি ছিলেন খেলার প্রবর্তক লোকন মিয়া। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যারিষ্টার সাইদুল হক সুমন।

আরোও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগ নেতা শেখ সুজাত আলী রফিক, বালাগঞ্জ থানার অফিসার ইনচার্জ গাজী আতাউর রহমান, বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বোয়ালজোর ইউনিয়নের চেয়ারম্যান জনাব আনহার মিয়া, বালাগঞ্জ ভাইস চেয়ারম্যান সামস উদ্দিন সামস, সিলেট জেলা পরিষদ সদস্য আশিক মিয়া, মো. সানুর মিয়া, দেওয়ান বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল আলম (নজম), পশ্চিম গৌরীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমীরুল ইসলাম মধু, বালাগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল মুমিন ,পৈলনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবদুল মতিন, পূর্ব গৌরীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিমাংশু রঞ্জন দাশ, বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক জুনেদ মিয়া, সাংগঠনিক সম্পাদক কামাল আহমদসহ প্রচুর দর্শক এর সমাগম হয়। কৌতূহলী মানুষ গাছে উঠেও খেলা দেখেন। উভয় দলই জাতীয় সংগীত গেয়ে ৪ টায় খেলা শুরু করেন।

ক্রীড়ানুরাগী এস.আলম নুর এর পরিচালনায় ধারাভাষ্যে জুয়েল আহমদ নূর, রুহুল আমীন অংশ নেন। ব্যারিস্টার সুমন খুব সুন্দর বক্তব্য উপস্থাপন করেন এবং বালাগঞ্জের মানুষের প্রশংসা করে বলেন যে বালাগঞ্জি মানুষ খুবই অতিথিপরায়ন। এতে টুর্নামেন্টের আয়োজক সিলেট জেলা পরিষদের সদস্য জনাব লোকন মিয়া বলেন যে, তিনি এই টুর্নামেন্টটি একমাত্র বিনোদনের জন্য এবং তরুণ সমাজ যাতে মাদক ও অপকর্মে লিপ্ত না হয়ে খেলাধুলায় ও পড়াশোনায় মনোযোগী থাকে এর জন্যই এই টুর্নামেন্ট আয়োজন করেছেন। প্রথমার্ধের খেলা শেষে ব্যারিস্টার সুমন একাডেমির ২২ মিনিটের মাথায় সুমনের একমাত্র গোলে ১-০ তে এগিয়ে থাকে ব্যারিষ্টার সুমন একাডেমি। দ্বিতীয়ার্ধে গহরপুর ফুটবল একাদশ ৬৭ মিনিটের মাথায় ঘুরে দাঁড়ায়। ৭০ মিনিটে আবারো ব্যারিস্টার সুমন একাডেমি এগিয়ে যায় ২-১ গোলে। খেলা শেষে ব্যারিষ্টার সুমন স্টেজে গিয়ে সবার উদ্দেশ্যে বক্তব্য রাখেন যে, তরুণরা সবাই যাতে খেলাধুলা আর পড়ালেখায় মগ্ন থাকেন।এতে তিনি সবাইকে ধন্যবাদ জানান এবং আরোও বলেন যে বালাগঞ্জের মানুষ ভালো কিন্তু রাস্তা ভালো না।তিনি সবাইকে অনুরোধ করেন যে,রাস্তাটি যত তারাতাড়ি সম্ভব তা মেরামত করার অনুরোধ জানান।

তারপর তিনি এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজকে আহবান করেন যেন এম.পির মাধ্যমে যত দ্রুত সম্ভব রাস্তাটি তারাতাড়ি মেরামত হয় এবং তিনি আবারও যাতে গহরপুরে আসতে পারেন পিনপিনা রাস্তা দিয়ে। এতে এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ সাহেব ও উনাকে আশ্বাস দেন যে রাস্তা মুজিব বর্ষের আগেই রাস্তার কাজটি সম্পন্ন করা হবে। খেলা শেষে ম্যান অফ দ্যা ম্যাচ ক্রেস্ট এবং জার্সি (সৌজন্যে)আদিল আহমদ রিমন। সম্মাননা ক্রেস্ট ব্যারিষ্টার সুমন এসএসসি’র নিচে যে যে স্টুডেন্ট আছে তাদের ৩ জনকে দেন এবং বলেন তারা যে সময় বিশ্ববিদ্যালয়ে উঠবে তখন তাঁর সাথে যাতে যোগাযোগ করে। তিনি যে জিনিসগুলো দিয়েছেন তা দেখে পড়াশোনার ভর্তির টাকা তিনিই দিবেন। এই বলেই তিনি তার বক্তব্য শেষ করেন।

৯০ মিনিটের খেলায় ছিল টান টান উত্তেজনা। অতঃপর ব্যারিস্টার সুমন একাডেমি ২-১ গোলে গহরপুর ফুটবল একাদশ থেকে প্রীতি ম্যাচের জয় নিয়েই ফিরে গেলেন হবিগঞ্জের (চুনারুঘাটে)। খেলায় প্রথম পুরস্কার ১ লক্ষ টাকা ও একটি কাপ এবং দ্বিতীয় পুরস্কার ৫০ হাজার টাকা ঘোঘণা রয়েছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *