গ্রাহকের দুই কোটি টাকা আত্মসাৎ, সিলেটে ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:: গ্রাহকের পৌনে দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগে সিলেটের বিয়ানীবাজারে একটি বেসরকারি ব্যাংকের শাখা ব্যবস্থাপককে গ্রেফতার করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ওই ব্যাংক থেকে তাকে গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা গোয়েন্দা পুলিশের ওসি সাইফুল আলম।

জানা গেছে, একজন এফডিআর গ্রাহকের অজ্ঞাতসারে লোন সৃষ্টি ও স্বাক্ষর জাল করে ১ কোটি ৭১ লাখ ৮২ হাজার ৬৯৪ টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংকটির ওই শাখার ম্যানেজার মো. শাহাদত আবেদীন সিরাজীকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)।

গ্রেফতার শাহাদাত আবেদীন সিরাজী সিলেট জেলার বিয়ানীবাজার থানার দোয়ারা গ্রামের মৃত শওকত আলী সিরাজীর ছেলে।

গ্রেফতার শাহাদাত ইউসিবিএল বিয়ানীবাজার শাখার ম্যানেজার হিসেবে কর্মরত থাকাকালীন ২০১৯ সালের ৫ আগস্ট থেকে চলতি বছরের ৪ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন সময়ে ক্ষমতার অপব্যবহার করে সুকৌশলে একাধিক গ্রাহকের অজ্ঞাতসারে এফডিআরের বিপরীতে উল্লেখিত লোন সৃজন করে প্রতারণামূলকভাবে আত্মসাৎ করেন। পরবর্তীতে ব্যাংকের নিয়মিত অডিটে বিষয়টি ধরা পড়লে মঙ্গলবার ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা শাহাদতকে কৌশলে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করলে তিনি প্রায় পৌনে দুই কোটি টাকা আত্মসাতের কথা স্বীকার করেন।

জানতে চাইলে জেলা পুলিশের সহকারী মিডিয়া অফিসার ও ওসি ডিবি (উত্তর) সাইফুল আলম জানান, প্রায় পৌনে দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংক কর্মকর্তা শাহাদাতকে গ্রেফতার করা হয়। তাকে বুধবার সকালে বিয়ানীবাজার থানায় হস্তান্তর করা হবে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *