সমকাল সুহৃদ সমাবেশ শিশু-কিশোর ভার্চুয়াল কুইজ প্রতিযোগিতা সম্পন্ন

সমকাল সুহৃদ সমাবেশ সিলেট আয়োজিত শিশু-কিশোর ভার্চুয়াল কুইজ প্রতিযোগিতার চতুর্থ পর্বে বিজয়ী হয়েছে ইকরাম হোসেন নিয়াজ। জালালপুর প্রভাতী শিশু বিদ্যালয়ের ৫ম শ্রেণীর শিক্ষার্থী নিয়াজ। শনিবার (১২ সেপ্টেম্বর) প্রচারিত কুইজ প্রতিযোগিতায় ১০টি প্রশ্নের মধ্যে সর্বোচ্চ ৮টির সঠিক উত্তর দিয়ে প্রথম স্থান অর্জন করে অন্তরা। এ পর্বে আরও অংশ নেয় জিন্দাবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর শিক্ষার্থী তরুণ দত্ত দীপ্ত ও সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর শিক্ষার্থী অর্পণ চৌধুরী।

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান। এই সময়ে স্কুল শিক্ষার্থীদের মানসিকতার বিকাশ ও বিনোদন দিতে সমকাল সুহৃদ সমাবেশ, সিলেট জেলা শাখা আয়োজন করেছে শিশু-কিশোর ভার্চুয়াল কুইজ প্রতিযোগিতা। সমকাল সুহৃদ সমাবেশ, সিলেট এবং সমকাল সুহৃদ এর ফেসবুক পেইজ থেকে শনিবার (১২ সেপ্টেম্বর) বিকেল ৫টায় প্রচারিত হয় কুইজ প্রতিযোগিতার চতুর্থ পর্ব। এ পর্ব সঞ্চালনা করেন তমালিকা দত্ত।

সিলেট বিভাগের সব শিক্ষা প্রতিষ্ঠানের ৩য় থেকে ৮ম শ্রেণীর শিক্ষার্থীরা এই ভার্চুয়াল কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। ৩য় থেকে ৫ম এবং ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণীর শিক্ষার্থীদের দুটি পর্বে ভাগ করে কুইজ প্রতিযোগিতা পরিচালনা করা হচ্ছে। এই প্রতিযোগিতায় অংশ গ্রহণের আগ্রহীরা সমকাল সুহৃদ সমাবেশ, সিলেট জেলার ফেসবুক পেইজে ফ্রি রেজিস্ট্রেশন করতে হবে।

এই প্রতিযোগিতার প্রত্যেক পর্বের বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কারের ক্রেস্ট তাদের বাসাবাড়িতে পৌঁছে দেওয়া হবে। এছাড়া অংশগ্রহণকারী প্রত্যেক শিক্ষার্থীকে সনদপত্র দেওয়া হবে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *