রাতে রাস্তা ঝাড়ু দিলেন র‍্যাবের এএসপি শামীম আনোয়ার

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক :: করোনাভাইরাস পরিস্থিতিতে এবার বিশ্বব্যাপী ভিন্ন আবহে পালিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। জোর দেওয়া হচ্ছে সামাজিক দূরত্ব ও পরিচ্ছন্নতার ওপর। ঈদের আনুষ্ঠানিকতায় আরোপ করা হচ্ছে নানারূপ বিধিনিষেধ। এ প্রেক্ষাপটে এক ব্যতিক্রমধর্মী উদাহরণ স্থাপন করলেন র‍্যাব-৯ এর আলোচিত এএসপি মো. আনোয়ার হোসেন শামীম। গতকাল (২৪ মে, ২০২০) সিলেট মহানগরীর কুয়ারপাড় এলাকায় এ কার্যক্রম পরিচালিত হয়।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, চান্দ্র হিজরী ক্যালেন্ডার অনুযায়ী গতকাল ছিল ৩০শে জিলহজ্জ্ব। সে হিসেবে গত রাত ছিল ঈদুল ফিতরের আগের রাত,। প্রচলিত রীতি অনুযায়ী যা চাঁদ রাত নামে অভিহিত হয়। পরের দিন অনুষ্ঠিতব্য ঈদুল ফিতর উপলক্ষে পরিচ্ছন্নতা কার্যক্রমের অংশ হিসেবে এলাকার যুবসমাজকে নিয়ে ঝাড়ু হাতে রাস্তায় নেমে পড়েন র‍্যাবের এএসপি আনোয়ার হোসেন শামীম। রাত সাড়ে এগারটা থেকে সাড়ে বারোটা পর্যন্ত এক নাগারে ঝাড়ু দিয়ে কুয়ার পাড় থেকে হাওড় এলাকা পর্যন্ত রাস্তা পরিষ্কার করেন এএসপি আনোয়ারসহ তার সঙ্গীয় স্থানীয় যুবকেরা। একজব ঊর্ধ্বতন র‍্যাব অফিসারের এহেন অনুপ্রেরণাদায়ী কাজ উপস্থিত জনতার মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি করে।

এ প্রসঙ্গে জানতে চাইলে এএসপি আনোয়ার বলেন, আমাদের চারপাশের পরিবেশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখা আমাদের সবারই দায়িত্ব। বর্তমানে বিশ্বব্যাপী করোনা পরিস্থিতিতে যখন পরিচ্ছন্নতা বোধের ওপর জোর দেওয়া হচ্ছে, তখন এলাকার তরুণ সম্প্রদায়কে উৎসাহিত করতেই আমি তাদের সাথে এই কাজে যোগ দিয়েছি। প্রত্যেকেরই উচিত যারযার পরিবেশ প্রতিবেশকে পরিষ্কার রাখতে এগিয়ে আসা। এখানে কে অফিসার আর কে অফিসার নয়, এটা মূখ্য বিষয় নয়।
এএসপি আনোয়ারের এই মানবিক কার্যক্রম কে সাধুবাদ জানিয়েছেন নগরীর কুয়ারপাড়- ও হাওর এলাকাসহ সিলেটের সর্বস্থরের জনসাধারণ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *