৭১’এর রনাঙ্গনের বীর মুক্তিযোদ্বা কবির উদ্দিন আহমদ এর খোলা চিঠি”

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:: সম্মানিত ভাই ও বোনেরা, সবাইকে জানাই সালাম আদাব ও মাহে রমজান এর শুভেচ্ছা।

জানিনা আপনারা কেমন আছেন, ভালো থাকার কথা নয়, তারপরেও ভালো থাকতে হবে। পৃথিবীর এ দূর্যোগময় অবস্থায় আমরা সবাই বিমর্ষ। আল্লাহ আমাদের সকলকে সৃষ্টি করেছেন।আমরা মানবজাতি, সৃষ্টি কর্তার নির্দেশিত পথ ভুলে গিয়ে আমরা আমাদের মনগড়া পথে চলেছি। ভুলে গেছি মহান আল্লাহ তায়ালা কে, নিমজ্জিত হয়েছি অন্ধকারে। সারা পৃথিবী আজ পাপে নিমজ্জিত। প্রত্যেক ধর্মালম্ভী পথ ভ্রষ্ট। সুতরাং এ ভাইরাস আমাদের প্রাপ্য। সম্মানিত দেশবাসী ভাই ও বোনেরা আমরা নিজ নিজ ধর্মে আত্মনিয়োগ করে আল্লাহ তায়ালার নির্দেশ পালন করতে হবে। এছাড়া মানবজাতির মুক্তি নেই। আপনারা সবাই জানেন পৃথিবীর প্রতিটা দেশের অবস্থা করুণ, আমাদের দেশের অবস্থা ও ভালো বলা যাবে না।

দেশের এই ক্রান্তিলগ্নে সম্মুখসমরে যারা দেশের সেবায় এবং জনসেবায় দিনরাত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। যারা করোনা ভাইরাসে মৃত্যুবরণ করেছেন তাদের রুহের মাগফেরাত কামনা করি। যারা আক্রান্ত হয়েছেন তাদের দ্রুত রোগমুক্তি কামনা করি। আল্লাহর হুকুমে, সর্বোপরি ধন্যবাদ জানাই বঙ্গবন্ধু কন্যা আমার নেত্রী জননেত্রী শেখ হাসিনা কে। যার সঠিক দিক নির্দেশনায় আমরা এই ক্রান্তিকাল অতিবাহিত করছি, এবং সরকার যথাসাধ্য খাদ্য সামগ্রী সরবরাহ এবং আর্থিক সহায়তা করে যাচ্ছেন। এই নিদারুণ দিনে যারা ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক বা সমষ্টিগত বা প্রাতিষ্ঠানিক ভাবে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন তাদেরও অসংখ্য ধন্যবাদ। আসুন সৃষ্টিকর্তার আদেশ নিষেধ পালন করি। সরকারি বিধি নিষেধ এবং স্বাস্থ বিধি মেনে চলি। মহান আল্লাহ তায়ালা সবাইকে হেফাজতে রাখুন। আ’মিন।

দেশের এই সংকটময় মুহূর্তে, ভারাক্রান্ত হৃদয়ে কিছু কথা বলে বিদায় নিবো। কখন কার মৃত্যু আসবে কেউ বলতে পারবো না। যদি হঠাৎ মরে যাই, অনাকাঙ্ক্ষিত ভুলত্রুটিগুলো ক্ষমা করবেন।

আমার না বলা কিছু কথা বলে, মনে একটু শান্তনা পেতে চাই। আমি একটি রাজনৈতিক সংগঠনের কর্মী, আমার পরিবার ও রাজনৈতিক পরিবার হিসেবে এলাকায় পরিচিত। আমার ছোট ভাই শামীম আহমদ সিলেট জেলা যুবলীগের নির্বাচিত সভাপতি, শামীম এর স্ত্রী ছোট বোন সুষমা সুলতানা রুহি, সিলেট জেলা পরিষদের সংরক্ষিত মহিলা আসনের নির্বাচিত মহিলা সদস্য। তাহার বাবা আজহার আলী সাহেব ছিলেন একটি দেশপ্রেমিক সংগঠনের নেতা। তিনি তাজপুর ডিগ্রী কলেজ প্রতিষ্ঠা লগ্নে কলেজের নামে কয়েক কোটি টাকার সম্পত্তি দান করেছেন। তিনি ছিলেন একজন মহান মানবতাবাদী নেতা। আমার ছোট ভাই কামাল আহমদ একজন মুক্তিযুদ্ধা। আমি নিজেও একজন মুক্তিযুদ্ধা। দেশের এহেন পরিস্থিতিতে রাজনৈতিক নামধারীদের বক্তব্যের আলোকে বলতে চাই, একজন রাজনৈতিক নেতা বলেছেন, যারা আওয়ামিলীগ করেন তারা নাকি চোর। এ কথা শোনার পর অতীতের অনেক ঘৃণ্য ইতিহাস মনে পড়ে। হাওয়া ভবনে বসে যারা রাজনীতি করেছেন তারা কি এদেশের ফেরেস্তা ছিলেন? ম্যাডাম খালেদা জিয়া দূর্নীতি মামলায় আজ সাজা ভোগ করছেন। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর জেল কাটছেন কেনো?
বাংলার একসময়ের রাজকুমার অগনিত আপরাধে দেশ ছেড়ে অন্য দেশে বাস করছেন,কোটি কোটি টাকা লুটপাট করে আজ দেশ ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন ও ভাংগা সুটকেস আর ছেড়া গেঞ্জির ভিতর থেকে হাজার কোটি টাকার সম্পত্তি বেরিয়ে আসেছে। নাইকো কোম্পানিকে কাজ কে দিয়েছিলো? বঙ্গবন্ধু শেখ মুজিবকে হত্যা করে, কারা কারা হয়েছিলেন হাজার কোটি টাকার মালিক? কাদা ছুড়াছুঁড়ি না করা ভাল, আপনারা নেতৃবৃন্দ যারা আছেন দয়া করে আয়নার সামনে গিয়ে নিজের চেহারা দেখুন এবং বিবেকের কাছে প্রশ্ন করুন সঠিক জবাব পেয়ে যাবেন।

পরিশেষে,আপনারা সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এ দোয়া করে বিদায় নিচ্ছি
জয় বাংলা। জয় বঙ্গবন্ধু।

‘লেখক’
কবির উদ্দিন আহমেদ
(মুক্তিযোদ্ধা)
সাবেক চেয়ারম্যান সাদিপুর ইউ/পি
সাবেক সভাপতি ওসমানীনগর উপজেলা আওয়ামিলীগ, সিলেট।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *