দক্ষিণ সুরমার দাউদ পুরে, হিন্দু সম্প্রদায়ের বসতবাড়িতে হামলা, সাড়ে ৪ লক্ষ টাকার ক্ষতি ও লুটপাট

সিলেট নিউজ টাইমস্-প্রতিবেদক:: সিলেটের দক্ষিণ সুরমায় দাউদপুরে জায়গা দখলের চেষ্টায় লিপ্ত থাকা সাবেক এমপি শফি চৌধুরীর প্রভাবশালী আত্বীয় ও সরকারী দলীয় স্থানীয় নেতাদের প্রশ্রয়ে একদল দুবৃর্ত্ত সুরেন পালের বসতবাড়িতে হামলা ও সাড়ে ৪ লক্ষ টাকার গাছপালা কর্তণ করার অভিযোগ উঠেছে।

উপজেলার ৯ নং দাউদপুর ইউনিয়নের পশ্চিম দাউদপুর গ্রামের সুরেন পালের বাড়িতে রবিবার বেলা ২ টায় এ হামলার ঘটনা ঘটে।
ভুক্তভোগি সুরেন পাল ঐ গ্রামের বিরেন্দ পালের ছেলে। সুরেন পাল ও তার ভাই সুরঞ্জন পাল, নিরঞ্জন পাল এবং চাচাতো ভাই বাবুল পাল বলেন, বীজেন্দ্র দাসের ছেলে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাজীব দাশ, পূর্ব দাউদপুর গ্রামের মৃত মনাই মিয়ার ছেলে আলী আহমদ, মৃত কৃদরত উল্লার ছেলে মোবারক, গদাই চন্দ্রের ছেলে সত্যন্দ চন্দ, সত্যন্দ চন্দের ছেলে শিপুল চন্দ ও দীরেন চন্দের ছেলে সুবাস চন্দসহ এলাকার ২৫/৩০ জন লোক আচমকা তাদের বসতবাড়িতে হামলার পাশাপাশি জায়গা দখলের উদ্যোশে হামলা করে।

এ ছাড়া একটি ঘর সম্পূর্ণরূপে মাটির সাথে মিশিয়ে দেওয়াসহ মূল্যবান প্রায় অর্ধশত গাছ কর্তণ করে ফেলে।

এ সময় সুরেন পালের পরিবারসহ অন্যান্যরা প্রাণভয়ে ঘরের ভেতর অবস্থানের পর ৯৯৯ নাম্বারে ফোন করলে মোগলাবাজার থানা পুলিশ ঘটনাস্থলে পৌছানোর পূর্বে আওয়ামী লীগ নেতা রাজিব দাশ পুলিশকে মাঝপথে আটকিয়ে রাজনৈতিক প্রভাব দেখিয়ে বিদায় করে দেয়।

বর্তমানে সুরেন পালের পরিবার পরিজন চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। হামলার ঘটনার পূর্বে সুরেন পালের ভাই নিরঞ্জন পালকে ২ মে দাউদপুর চৌধুরীবাজার ত্রিমুখী পয়েন্টে রাজিব দাস,রিপন দাস,আলী আহমদ, শিপুল চন্দ,সুবাস চন্দ হুমকি প্রদান করলে তিনি নিরুপায় হয়ে মোগলাবাজার থানায় ঐ দিনই লিখিত অভিযোগ প্রদান করলে থানা থেকে কোনো প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়নি।

সর্বশেষ রাজিব দাশ রাস্তা বানানোর অজুহাতে সুরেন পাল গংদের ভুমির উপরে থাকা গাছপালা ও ঘর ভাংচুরসহ তান্ডব চালায়।
এ ঘটনায় সুরেন পালের পক্ষে মোগলাবাজার থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা যায়।

সুরেন পালের বসত বাড়ীর উপর দিয়ে জোর পূর্বক রাস্তা
নির্মাণ করার পায়তারা করছে , সাবেক এমপি শফি চৌধুরীর আত্বীয় শওকত গং ও স্থানীয় আওয়ামী লীগ কর্মী রাজীব গং । এ ব্যাপারে সুরেন পালের পক্ষ থেকে থানায় একাধিক অভিযোগ দায়ের করলেও পুলিশ কোন সাড়া দেয়নি বলে অভিযোগ করেছেন সুরেন পালের পরিবার।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *