সিলেট’জুড়ে ভয় নিয়ে রুদ্ধশ্বাস অপেক্ষায় আছেন ২২৩ ব্যক্তি!

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:: করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে কিনা তা কোনো কিছুর জন্য অপেক্ষা এমনিতেই অধিকাংশ মানুষের কাছে বিরক্তিকর। আর সেই অপেক্ষা যদি হয় করোনাভাইরাসে আক্রান্ত কিনা সেটা জানার, তবে তা বিরক্তি ছাপিয়ে অজানা ভয়ের রূপ নেয়। সিলেটজুড়ে এমন ভয় নিয়ে রুদ্ধশ্বাস অপেক্ষায় আছেন ২২৩ ব্যক্তি। এসব ব্যক্তি করোনায় আক্রান্ত কিনা তা জানতে তাদের শরীরের প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করা হয়েছে। ২-১ দিনের মধ্যে পরীক্ষা শেষে জানা যাবে ফলাফল।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্রে জানা গেছে, সিলেট বিভাগের ৪টি জেলা থেকে ১১০৫ ব্যক্তির শরীরের প্রয়োজনীয় নমুনা সিলেট ওসমানী মেডিকেল কলেজের করোনা বিশেষায়িত ল্যাবে পাঠানো হয়েছে। এরমধ্যে রবিবার পর্যন্ত টেস্ট সম্পন্ন হয়েছে ৮৮২ জনের। বাকি ২২৩ জনের নমুনা পরীক্ষা শেষে রিপোর্ট ২-১ দিনের মধ্যেই পাওয়া যাবে।

তবে এই তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান।

তিনি বলেন, সিলেটে প্রতিদিনই করোনা সন্দেহভাজনদের নমুনা সংগ্রহ করা হচ্ছে এবং সেগুলো ওসমানী মেডিকেল কলেজের করোনা বিশেষায়িত ল্যাবে পাঠানো হচ্ছে। তারাও দ্রুততার সাথে টেস্টগুলো সম্পন্ন করছেন। অপেক্ষমান থাকা ২২৩ জনের নমুনাও ২-১ দিনের মধ্যে পরীক্ষা করা হবে বলে জানান তিনি।

এদিকে সিলেট জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪ জন। আক্রান্ত ৪ জনের একজন ডা. মঈন উদ্দিন মারা গেছেন। এছাড়া মারা যাওয়া ডাক্তার মঈন উদ্দিন ও মৌলভীবাজারের একজনসহ এখন পর্যন্ত সিলেট বিভাগে মোট আক্রান্তের সংখ্যা ৮ জন। এদের মধ্যে সিলেট জেলার নতুন আক্রান্ত ১ জনসহ মোট ৪ জন, সুনামগঞ্জের ২ জন যার একজনকে সিলেটের শহীদ শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। হবিগঞ্জের ১ জন আছেন এবং মৌলভীবাজারের একজন মারা গেছেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *