সুনামগঞ্জের আলোচিত তুহিন হত্যা মামলায় চাচাতো ভাইকে সাজা

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:: সুনামগঞ্জের আলোচিত তুহিন হত্যা মামলায় শিশুটির চাচাতো ভাই শাহরিয়ারকে আট বছরের কারাদণ্ড দিয়েছেন শিশু আদালতের বিচারক মো. জাকির হোসেন।

মঙ্গলবার (১০ মার্চ) বেলা ১২টায় এই কিশোর আসামির উপস্থিতিতে আদালত এ রায় ঘোষণা করেন। সাত কার্যদিবসে ২৪ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় ঘোষণা করলেন।

বাদীপক্ষের অ্যাডভোকেট নান্টু রায় জানান, ‘আপাতত শাহরিয়ারকে গাজীপুরে কিশোর সংশোধন কেন্দ্রে রাখা হবে। পরে ১৮ বছর পূর্ণ হলে তাকে সাধারণ কারাগারে নিয়ে আসা হবে। আমরা আদালতে ন্যায় বিচার পেয়েছি।’

বিবাদী পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট বজলুল মজিদ চৌধুরী।

উল্লেখ্য, ২০১৯ সালের ১৩ অক্টোবর রাতে দিরাই উপজেলার কেজাউড়া গ্রামের আব্দুল বাছিরের দ্বিতীয় সন্তান পাঁব বছরের শিশু তুহিনের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।

মামলায় অভিযোগ করা হয়, তার বাবা, চাচা ও ভাইয়েরা মিলে প্রতিপক্ষকে ফাঁসাতে নির্মমভাবে হত্যা করে তুহিনের লাশ বাড়ির পাশে একটি গাছে ঝুলিয়ে রাখে।

এ ঘটনায় তুহিনের মা বাদী হয়ে দিরাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ তদন্ত শেষে তুহিনের বাবা আব্দুল বাছির, চাচা নাছির উদ্দিন, জমসেদ, মোছাব্বির ও চাচাতো ভাই শাহরিয়ার বিরুদ্ধে ৩০ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করে।

কমেন্ট